ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে সৌম্য’র বড় লাফ

|

ছবি: সংগৃহীত

আইসিসি ব্যাটিং র‍্যাঙ্কিংয়ে ৫২ ধাপ এগোলেন বাঁহাতি ব্যাটার সৌম্য সরকার। বর্তমানে তার অবস্থান ১১১তম। বোলিং র‍্যাঙ্কিংয়ে সৌম্যের মতো বড় লাফ দিলেন বাঁহাতি পেসার শরিফুল ইসলাম। তার উন্নতি হয়েছে ২৪ ধাপ। বুধবার (২৭ ডিসেম্বর) ক্রিকেটারদের র‍্যাঙ্কিংয়ের সাপ্তাহিক হালনাগাদ প্রকাশ করেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা।

নিউজিল্যান্ড সফরে সৌম্য সরকারের দলে জায়গা পাওয়াটাই ছিল আশ্চর্যজনক। দীর্ঘদিন পর দলে ফিরে প্রথম ওয়ানডেতেই হয়েছিলেন চরম ব্যর্থ। নেলসনে দ্বিতীয় ওয়ানডে ম্যাচে ১৫১ বলে করেন ১৬৯ রান! ভারতীয় কিংবদন্তি শচীন টেন্ডুলকারকে পেছনে ফেলে নিউজিল্যান্ডের মাঠে এশিয়ান ব্যাটারদের মধ্যে এখন যা সর্বোচ্চ রানের ইনিংস।

এমন অনবদ্য ইনিংসের প্রভাব পড়েছে আইসিসির র‍্যাঙ্কিংয়ে। তিনি ওয়ানডে ব্যাটারদের তালিকায় এগিয়েছেন ৫২ ধাপ। যদিও তিনি এখনও সেরা ১০০ জনে ঢুকতে পারেননি। তার অবস্থান ১১১ নম্বরে। তার রেটিং পয়েন্ট ৪১৬। তার ক্যারিয়ার সেরা র‍্যাঙ্কিং ১৪। ৯ ধাপ এগিয়ে যৌথভাবে ৮৯তম টাইগার অধিনায়ক শান্ত।

ওয়ানডে সিরিজে ৬ উইকেট নেয়া শরিফুল বোলিং র‍্যাঙ্কিংয়ে এগিয়েছেন ২৪ ধাপ। তিনি অবস্থান করছেন ৩৫ নম্বরে।

ওয়ানডেতে ব্যাটিং র‍্যাঙ্কিংয়ের শীর্ষস্থান ধরে রেখেছেন পাকিস্তানের বাবর আজম, বোলিং র‍্যাঙ্কিংয়ে আগের মতোই এক নম্বরে আছেন দক্ষিণ আফ্রিকার কেশব মহারাজ। বাংলাদেশের সাকিব আল হাসান এই সংস্করণে অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়ের শীর্ষে অবস্থান করছেন।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply