কারও আয় অস্বাভাবিক হলে ভোটের পরে ব্যবস্থা: কাদের

|

কারও আয় অস্বাভাবিক হলে নির্বাচনের পরে ব্যবস্থা নেয়া হবে। প্রধানমন্ত্রী নিজেই অতীতের ভুল থেকে শিক্ষা নিয়ে কাজ করছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) দুপুরে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক ব্রিফিংয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

প্রসঙ্গত, দ্বাদশ সংসদ নির্বাচনের হলফনামা বিশ্লেষণ করে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল, বাংলাদেশ (টিআইবি) প্রার্থীদের আয়ের হিসাব প্রকাশ করে গত বুধবার। তাতে দেখা যায়, আওয়ামী লীগের প্রার্থী ও বর্তমান সংসদ সদস্যদের আয়-সম্পদের পরিমাণ বেশ উল্লেখযোগ্য। এরপরই এ নিয়ে সরগরম উঠে রাজনৈতিক মহলে। সেই প্রসঙ্গেই প্রশ্ন উঠে আসে ওবায়দুল কাদেরের ব্রিফিংয়ে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক জানান, নির্বাচন ছাড়া কিছু ভাবছে না আওয়ামী লীগ। মানুষকে নির্বাচনমুখী ও সুষ্ঠু-অবাধ ভোট উপহার দেয়াই সরকারে মূল লক্ষ্য।

তিনি আরও বলেন, জনসমর্থন হারিয়ে বিএনপি এখন চোরাগোপ্তা হামলার মতো সন্ত্রাসী পথ বেছে নিয়েছে। যারা নিজেরা লুটপাট করে তারা অন্যদেরকেও তাদের মতো মনে করেন বলে। আন্দোলনে ব্যর্থ হয়ে দেশি-বিদেশি সবার কাছে সরকারের নেতিবাচক দিকগুলো তুলে ধরছে বিএনপি।

এ সময় আওয়ামী লীগ ও স্বতন্ত্র প্রার্থী দ্বন্দ্ব প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, কোনো প্রার্থী নির্বাচন বয়কট করবে না। নির্বাচন নিয়ে দ্বন্দ্ব-সংঘাতের কোনো প্রয়োজন নেই।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply