ঢাবি ছাত্রদল সভাপতিসহ ১১ জন রিমান্ডে

|

ছাত্রদলের ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শাখার সভাপতি খোরশেদ আলম সোহেল এবং কৃষক দলের যুগ্ম আহ্বায়ক মেহেদী হাসান পলাশসহ ১১ জনের চারদিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। রাজধানীর নিউমার্কেট থানায় বিশেষ ক্ষমতা আইনের মামলায় তাদেরকে রিমান্ড দেয়া হয়েছে।

বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) আসামিদের আদালতে হাজির করে মামলার সুষ্ঠু তদন্তের জন্য প্রত্যেকের সাতদিন করে রিমান্ড আবেদন করে মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ। শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তাহমিনা হক তাদের চারদিন করে রিমান্ড মঞ্জুর করেন।

রিমান্ডপ্রাপ্ত অন্য আসামিরা হলেন— হাজি বাহা উদ্দিন নোবেল, মো. জাকির হোসেন, মো. খন্দকার নজরুল ইসলাম, মো. সুমন, মো. রাকিবুল ইসলাম, মো. নুরুল আমিন পায়েল, মো. কায়কোবাদ হোসেন কবির, মো. লিটন হোসেন ও মো. জাহাঙ্গীর আলম।

গতকাল বুধবার রাত ১১টার দিকে রাজধানীর কাটাবনের একটি প্রেসে অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করে ডিবি। সে সময় তাদের কাছ থেকে ৫০ হাজারেরও বেশি লিফলেট, গান পাউডার ও ২০টি ককটেল উদ্ধার করা হয়।

পুলিশ জানায়, এসব গান পাউডার দিয়ে প্রায় ২০০টি ককটেল বানানো যেত। এছাড়া নির্বাচনবিরোধী যেসব লিফলেট জব্দ করা হয়েছে সেগুলো রাষ্ট্র, সংবিধান ও দেশবিরোধী কাজ।

/এমএইচ/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply