নড়াইলে নৌকা ও লাঙ্গলের প্রার্থীকে শোকজ

|

ফায়েকুজ্জামান ফিরোজ (বাঁয়ে) এবং কবিরুল হক মুক্তি

নড়াইল করেসপনডেন্ট:

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে নড়াইল-১ আসনের আওয়ামী লীগের প্রার্থী বিএম কবিরুল হক মুক্তি ও নড়াইল-২ আসনে জাতীয় পার্টির প্রার্থী ফায়েকুজ্জামান ফিরোজকে শোকজ করা হয়েছে।

বৃৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন নড়াইলের জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী।

নড়াইল-১ আসনের আওয়ামী লীগের প্রার্থী বিএম কবিরুল হক মুক্তিকে দেয়া নোটিশে বলা হয়েছে, তার সমর্থকরা গত ২৭ ডিসেম্বর বিকেলে বিছালী ইউনিয়নে সহস্রাধিক মোটরসাইকেল নিয়ে শোডাউন করেছে। যা নির্বাচনী আচরণবিধির লঙ্ঘন।

অপরদিকে, নড়াইল-২ আসনে জাতীয় পার্টির প্রার্থী ফায়েকুজ্জামান ফিরোজকে দেয়া নোটিশে বলা হয়, গত ২৪ ডিসেম্বর বিধিমালা লঙ্ঘনের দায়ে তার কর্মীদের জরিমানা করা হয়েছিলো। পরে ২৪ ঘণ্টার মধ্যে নির্বাচনী এলাকায় দালান, দেয়াল, গাছ, বেড়া, বিদ্যুৎ ও টেলিযোগাযোগের খুঁটিতে লাগানো পোস্টার সরিয়ে ফেলার নির্দেশ দেয়া হয়েছিলো। তবে এ আদেশ পালন করেননি ফিরোজ।

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে তাদের বিরুদ্ধে কেন আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে না তা শুক্রবার বিকেল ৪টার মধ্যে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে লিখিত জবাব দিতে বলা হয়েছে।

এ বিষয়ে জেলা রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী বলেন, নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে নড়াইল-১ ও ২ আসনের দুজন প্রার্থীকে শোকজ করা হয়েছে।

এএস/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply