টানা ৬ দিন ধরে সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায় 

|

পঞ্চগড় প্রতিনিধি:

সর্ব-উত্তরের জেলা পঞ্চগড়ের তেঁতুলিয়ায় টানা ৬ দিন ধরে দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হচ্ছে। ‘হিমালয়কন্যা’ খ্যাত উত্তরের এ জেলা হিমালয়ের পাদদেশে অবস্থিত। ফলে প্রতি শীত মৌসুমেই কনকনে শীত অনুভূত হয়। এবারও বিগত বছরেরও ন্যায় বর্ষা যেতে না যেতেই শুরু হয় শীত। গত কয়েক দিন ধরে তাপমাত্রা হ্রাস পাওয়ার সাথে পাল্লা দিয়ে বাড়ছে শীতের তীব্রতাও। 

শুক্রবার (২৯ ডিসেম্বর) সকাল ৯টায় তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১১ দশমিক ৮  ডিগ্রি  সেলসিয়াস। যা সারাদেশের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রার রেকর্ড। 

টানা ৬ দিন ধরেই এ জেলায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হচ্ছে বলে নিশ্চিত করেছেন তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ। 


যমুনা টেলিভিশনের সবশেষ আপডেট পেতে Google News ফিড Follow করুন।

আবহাওয়া অফিস বলছে, এ জেলা থেকে হিমালয় অনেক কাছাকাছি হওয়ার কারণে উত্তর দিক থেকে বয়ে আসা হিমশীতল বাতাসের কারণে  কনকনে শীত অনুভূত হচ্ছে। এ মাসের দিকে তাপমাত্রা আরও হ্রাস পাবে এবং শীতের তীব্রতা  আরও বৃদ্ধি  পাবে বলেও জানায় আবহাওয়া অফিস। 

সরেজমিনে দেখা যায়, সন্ধ্যার পর থেকে ভোর পর্যন্ত কখনও ঘন, আবার কখনও মাঝারি ধরনের কুয়াশায় আচ্ছাদিত থাকছে চারপাশ। সাথে বইতে থাকে হিমেল হাওয়া। সকালের পর কিছুটা সূর্যের আলো দেখা গেলেও সূর্যের উত্তাপ মিলছে না তেমন। 

এ বিষয়ে তেঁতুলিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ফজলে রাব্বি বলেন, যেহেতু প্রতিবছর এই উপজেলায় কনকনে শীত অনুভূত হয় তাই আমরা শীতবস্ত্র বিতরণ শুরু করেছি। যারা প্রকৃত গরীব, অসহায় ও শীতার্ত মানুষ তাদের মাঝে এই শীতবস্ত্র বিতরণ করা হচ্ছে।

/এমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply