নৌকার বিকল্প নেই বললেন হাতুড়ির মেনন

|

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির মার্কা হাতুড়ি। আর এই দলের সভাপতি রাশেদ খান মেনন বললেন, নৌকার বিকল্প কিছু নেই। নৌকায় ভোট দিতে হবে। নৌকার বাইরে গিয়ে বিভ্রান্ত হওয়ার কোনো সুযোগ নেই। ভোটে বিএনপি-জামায়াত আসেনি, তার মানে নির্বাচন অংশগ্রহণমূলক হয়নি, তা সত্য নয়। জনগণ অংশগ্রহণ করবে।

শুক্রবার (২৯ ডিসেম্বর) বিকেলে বরিশালের বঙ্গবন্ধু উদ্যানে আওয়ামী লীগের নির্বাচনী জনসভায় দেয়া বক্তব্যে তিনি এ কথা বলেন। দ্বাদশ সংসদ নির্বাচনে বরিশাল-২ আসনে নৌকা নিয়ে ভোট করছেন রাশেদ খান মেনন। ১৪ দলের শরিক হিসেবে এই আসনটি ওয়ার্কার্স পার্টিকে ছেড়ে দিয়েছে আওয়ামী লীগ। তবে, এবারই প্রথম নয়, এর আগেও হাতুড়ি মার্কায় ভোট না করে নৌকায় চড়েছেন ওয়ার্কার্স পার্টি।

এবারের নির্বাচনকে জটিল উল্লেখ করে মেনন আরও বলেন, নির্বাচনকে সামনে রেখে আজকে এই সভায় মিলিত হয়েছি। ইতোমধ্যে আপনারা জেনেছেন এবারের নির্বাচন কোনো সহজ নির্বাচন নয়। এটি খুবই জটিল নির্বাচন। কারণ এই যাত্রার শুরু থেকেই বিএনপি-জামায়াত জোট এবং তাদের ডান-বাম সহযোগীরা নির্বাচন বানচাল করা, আটকে দিতে ও রুদ্ধ করার জন্য একের পর এক ষড়যন্ত্র করে চলছিল। এর সাথে যুক্ত হয়েছিল মার্কিন যুক্তরাষ্ট্র ও পশ্চিমা দেশগুলো। তারা কখনও নিষেধাজ্ঞা আরোপ করে, কখনও ভিসানীতি আরোপ করে। আবার কখনও হুকুম জারি করে তাদের মতো করে নির্বাচনকে সাজাতে চেয়েছে।

তিনি অভিযোগ করে বলেন, তাদের (যুক্তরাষ্ট্র ও পশ্চিমা দেশ) লক্ষ্য সুষ্ঠু নির্বাচন নয়। তাদের লক্ষ্য বঙ্গবন্ধু কন্যাকে ক্ষমতা থেকে সরিয়ে একটি অসাংবিধানিক ও অস্থিতিশীল সরকার কায়েম করা। যাতে এই অঞ্চলে তাদের যে লক্ষ্য, বঙ্গোপসাগরে ঘাঁটি থেকে শুরু করে বাংলাদেশের গ্যাস ও দেশের ওপর নজরজারি করতে পারে। কিন্তু শেখ হাসিনা তখনই বলেছেন, সাত-সমুদ্র তেরো নদী পার হয়ে আমার যুক্তরাষ্ট্রে যাওয়ার প্রয়োজন নেই।

/এনকে/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply