অপহরণের ২ দিন পর ঢাবির শাহনেওয়াজ হল থেকে উদ্ধার যুবক

|

অপহরণের দু’দিন পর ঢাকা বিশ্ববিদ্যালয়ের শাহনেওয়াজ হল থেকে এক যুবককে উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় ৪ জনের বিরুদ্ধে লালবাগ থানায় মামলা হয়েছে। অভিযুক্তদের মধ্যে জাহিদ, মেহেদী, শাহারিন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আর কাইয়ুম বহিরাগত।

ভুক্তভোগী মেহেদী হাসান রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী কলেজের অনার্স দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। লালবাগের বিজিবি-১ নম্বর গেট সংলগ্ন একটি বাড়িতে একা ভাড়া থাকেন তিনি। বাড়ির মালিক তার কাছ থেকে ২০ হাজার টাকা পেতেন। সেই দ্বন্দ্বের জেরে বুধবার কয়েকজন মেহেদীর বাসায় যায় এবং রাতভর নির্যাতন চালায়।

পরদিন সকালে তাকে তুলে শাহনেওয়াজ হলে নিয়ে আসা হয় বলে অভিযোগ করেন মেহেদী। সেখানে দু’দিন ধরে হাত-পা বেধে নির্যাতন করে তার বাবা-মা’র কাছে ২০ লাখ টাকা মুক্তিপণ দাবি করা হয়। মেহেদির স্বজনের লিখিত অভিযোগের ভিত্তিতে অভিযান চালিয়ে তাকে উদ্ধার করে পুলিশ। অভিযুক্তদের গ্রেফতারের চেষ্টা চলছে বলে জানিয়েছে লালবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা খন্দকার হেলাল উদ্দিন।

ভুক্তভোগীর এক স্বজনের লিখিত অভিযোগের ভিত্তিতে অভিযান চালিয়ে শুক্রবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শাহনেওয়াজ হল থেকে তাকে আহত অবস্থায় উদ্ধার করে পুলিশ৷ ঢাকা মেডিকেলে প্রাথমিক চিকিৎসা শেষে রাতে অপহরণের মামলা করে ভুক্তভোগীর পরিবার।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply