ভোট বর্জন ও অসহযোগের সমর্থনে বিএনপির আরও দুই দিনের কর্মসূচি

|

ফাইল ছবি।

৩১ ডিসেম্বর ও ১ জানুয়ারি গণসংযোগ ও লিফলেট বিতরণ কর্মসূচি পালন করবে বিএনপি। সরকারের পদত্যাগ, দ্বাদশ সংসদ নির্বাচনে ভোট বর্জন ও অসহযোগে অংশগ্রহণের আহ্বানে চতুর্থবারের মতো এ কর্মসূচি দিলো দলটি।

আজ শনিবার (৩০ ডিসেম্বর) দুপুরে অনলাইন ব্রিফিংয়ে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ এই কর্মসূচির ঘোষণা দেন। ২০১৮ সালের ৩০ ডিসেম্বর একাদশ সংসদ নির্বাচনের আগেই ভোট ডাকাতি হয়েছে অভিযোগ করে এ সময় এর নিন্দা জানান তিনি।

বিএনপির এ নেতা বলেন, জনগণ আমাদের কর্মসূচিতে সমর্থন দিচ্ছে। হাটে-মাঠে, খেতে-খামারে বাজারে-শপিং মলে জনগণকে আমরা লিফলেট দিয়েছি। তারা আমাদের কথা শুনেছেন এবং সমর্থন দিচ্ছেন।

প্রসঙ্গত, গত ২৮ অক্টোবর রাজাধানীতে মহাসমাবেশ পণ্ড হওয়ার পরদিন ২৯ অক্টোবর থেকে গত দেড় মাস ধরে সরকার পতনের আন্দোলনে ধারাবাহিকভাবে হরতাল ও অবরোধ কর্মসূচি দিয়ে আসছিল বিএনপি। পরে গত ২১ ডিসেম্বর থেকে ভোট বর্জন ও সর্বাত্মক অসহযোগ আন্দোলনের আহ্বানে গণসংযোগ কর্মসূচি পালন করে আসছে দলটি। এই কর্মসূচির আওতায় তিন দফায় ৮ দিন সারাদেশে লিফলেট বিতরণ করেছেন বিএনপির নেতাকর্মীরা।

এর আগে ১২ দফায় ২২ দিন অবরোধ এবং চার দফায় ৫ দিন হরতাল কর্মসূচি পালন করে বিএনপি, জামায়াত। বিএনপির সঙ্গে যুগপৎ আন্দোলনে থাকা দলগুলোও এই কর্মসূচি পালন করে।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply