শরীয়তপুর-২: নৌকা-স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, আহত ৭

|

শরীয়তপুর করেসপনডেন্ট:

শরীয়তপুর-২ আসনে নির্বাচনী প্রচারণা চলাকালে আওয়ামী লীগ ও স্বতন্ত্র প্রার্থী সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় অন্তত ৭ নেতাকর্মী আহত হয়েছেন। আহতদের শরীয়তপুর সদর হাসপাতাল ও নড়িয়া মাজেদা হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

শনিবার (৩০ ডিসেম্বর) সন্ধ্যায় নড়িয়া উপজেলা মূলফৎগঞ্জ বাজার এলাকায় এ ঘটনা ঘটে। আহতরা হলেন, নড়িয়া পৌরসভার ৩ নম্বর ওয়ার্ড যুবলীগের সভাপতি নজরুল খলিফা (৪৭), নজরুল ইসলাম বেপারী (৬০), রহিম খন্দকার (৩৬), রশিদ চৌকিদার (৪০), আব্দুল মান্নান বেপারী (৬৫), সুমন মোড়ল (৩০) ও মহিদুল বেপারী (৩৭) । আহতরা স্বতন্ত্র প্রার্থী খালেদ শওকত আলীর কর্মী সমর্থক বলে জানা গেছে।

আসনটিতে আওয়ামী লীগের প্রার্থী একেএম এনামুল হক শামীম। আর স্বতন্ত্র প্রার্থী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য খালেদ শওকত আলী। এখানে মোট ১০জন প্রার্থী আছেন।

স্বতন্ত্র প্রার্থী ও তাঁর সমর্থকদের দাবি, সন্ধ্যায় তারা নড়িয়া বাঁশতলা থেকে একটি ঈগল প্রতিকের মিছিল নিয়ে মূলফৎগঞ্জ বাজার এলাকায় যাচ্ছিলেন। মিছিলটি মূলফৎগঞ্জ বাজার ব্রিজে পৌছলে নৌকার সমর্থকরা দেশীয় অস্ত্র ও ককটেল বিস্ফরণ ঘটিয়ে তাদের মিছিলে হামলা চালায়। হামলায় ৭ নেতাকর্মী আহত হয়।

এদিকে, নৌকার সমর্থকরা বলছেন, নিজেরা মারামারি করে আহত হয়ে তাদের ওপর দোষ চাপানো হচ্ছে। ঘটনাস্থলে পর্যাপ্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

স্বতন্ত্র প্রার্থী খালেদ শওকত আলীর দাবি, বিকেলে নড়িয়া পৌরসভা বাঁশতলা গ্রামে ঈগল প্রতিকের পূর্ব নির্ধারিত জনসংযোগ ও মিছিল ছিল। মিছিল যখন শুরু হয় তখন নৌকার সমর্থকরা ২০-২৫টি ককটেল বিস্ফোরণ ঘটিয়ে দেশীয় অস্ত্র নিয়ে মিছিলের হামলা চালায়। হামলায় আমাদের বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয়েছেন। আমার মনে হচ্ছে তারা এমন একটি পরিবেশ সৃষ্টি করতে চায় যাতে ভোটাররা কেন্দ্রে না আসতে পারে। আমরা তাদের বিরুদ্ধে মামলা করবো।

তবে, আওয়ামী লীগের প্রার্থী এনামুল হক শামীমের প্রধান নির্বাচন সমন্বয়কারী অ্যাড. আবুল কালাম আজাদ বলেন, আমাদের সমর্থকরা এমন ঘটনার সাথে জড়িত নয়। ঈগলের সমর্থকরা নিজেরা মারামারি করে আহত হয়ে আমাদের ওপর দোষ চাপাচ্ছেন।

এ বিষয়ে নড়িয়া থানার ওসি মুস্তাফিজুর রহমান বলেন, বিষয়টি আমি শুনেছি। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করছে। ঘটনাস্থলে পর্যাপ্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এএস/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply