কক্সবাজারে ছিনতাইয়ের কবলে পর্যটক: ৩ রোহিঙ্গাসহ গ্রেফতার ৪

|

কক্সবাজার করেসপনডেন্ট:

কক্সবাজার সমুদ্র সৈকতের লাবণী পয়েন্ট সংলগ্ন পর্যটন ছাতা মার্কেট এলাকায় ৫ পর্যটককে ছিনতাইয়ের ঘটনায় জড়িত তিন রোহিঙ্গাসহ ৪ জনকে গ্রেফতার করেছে ট্যুরিস্ট পুলিশ। শুক্রবার (২৯ ডিসেম্বর) ও শনিবার কক্সবাজার শহরের বিভিন্ন এলাকায় পৃথক অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে ট্যুরিস্ট পুলিশ।

বিষয়টি নিশ্চিত করেছেন কক্সবাজার অঞ্চলের অতিরিক্ত উপ-মহাপরিদর্শক (এডিআইজি) মো. আপেল মাহমুদ।

গ্রেফতারকৃতরা হলো, উখিয়া উপজেলার কুতুপালং ৫ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের মো. নুর কামাল (১৯) এবং একই এলাকার মো. ফারুক (২০), মো. নুরুল ইসলাম (১৯), এবং পৌরসভার বাইল্লা পাড়া এলাকার ইমরান (২০)।

ছিনতাইয়ের শিকার পর্যটকরা হলেন, কুমিল্লা শহরের ২০ নম্বর ওয়ার্ডের আসিফ মিয়া (২২) এবং একই এলাকার তার বন্ধু মো. সায়মন (১৮), মো. সুমন (৩৯), মো. হৃদয় (২০) ও মো. ইয়াছিন (৩৩)।

আপেল মাহমুদ জানান, শুক্রবার সকালে কুমিল্লা থেকে বাস যোগে ৫ বন্ধু মিলে কক্সবাজার বেড়াতে পৌঁছান। বাস থেকে নেমে লাবণী পয়েন্ট সমুদ্র সৈকতে যান। পথে লাবণী পয়েন্ট সংলগ্ন পর্যটন ছাতা মার্কেট এলাকায় পৌঁছালে ৪-৫ জনের একদল ছিনতাইকারি তাদের গতিরোধ করেন। পরে অস্ত্রের ভয় দেখিয়ে পর্যটকদের কাছ থেকে ছিনতাইকারিরা মানিব্যাগ ও মোবাইলসহ অন্যান্য গুরুত্বপূর্ণ মালামাল ছিনিয়ে নেয়।

তিনি আরও বলেন, ঘটনার পরপরই ভূক্তভোগী পর্যটকরা সৈকতে কর্তব্যরত ট্যুরিস্ট পুলিশ সদস্যদের কাছে বিষয়টি নিয়ে অভিযোগ করেন। শুক্রবার গভীর রাতে ও শনিবার শহরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে নুর কামাল ও মো. নুরুল ইসলামকে গ্রেপ্তার করে। পরে তাদের স্বীকারাক্তি মতে পুলিশ পৃথক অভিযান চালিয়ে মো. ফারুক নামের আরেকজন রোহিঙ্গা ছিনতাইকারিকে গ্রেফতার করা হয়েছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা ঘটনায় জড়িত থাকার ব্যাপারে স্বীকারোক্তি দিয়েছে। ঘটনায় জড়িত অপর রোহিঙ্গাকে গ্রেফতারে অভিযান অব্যহত রয়েছে।

গ্রেফতারকৃতদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলা করে কক্সবাজার আদালতে প্রেরণ করা হয়েছে বলেও জানিয়েছেন তিনি।

এএস/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply