কেবিসির মঞ্চকে একেবারেই বিদায় বললেন অমিতাভ?

|

দীর্ঘদেহী মানুষটির চোখের কোণে জল। দরাজ কণ্ঠও কিছুটা কাঁপা কাঁপা। বিদাল লগ্ন যেমনটি হয়ে থাকে। ‘চলে যাচ্ছি’ বলতে বলতে ধরে আসছে গলা। উপস্থিত দর্শকও অশ্রুসজল। কৌন বানেগা ক্রোড়পতির (কেবিসি) ১৫তম আসরের বিদায়লগ্নে অমিতাভ বচ্চন তৈরি করেন এমন আবেগঘন পরিবেশ।

বিগ বি’কে বলতে শোনা যায়, ‘দেবিও অর সজ্জনো, আব হাম যা রাহে হে। কাল সে এ মঞ্চ নেহি সাজেগা’। যার বাংলা অর্থ দাঁড়ায়, আমি এ মঞ্চ ছেড়ে চলে যাচ্ছি। কাল থেকে মঞ্চ আর সেজে উঠবে না….।

ভারতের বেসরকারি টেলিভিশন সনিটিভি তার অফিশিয়াল ইনস্টাগ্রামে এই ভিডিও শেয়ার করেছে। এর পরপরই অমিতাভের ভক্তরা তাতে কমেন্ট করা শুরু করেন।

একজন লেখেন, তিনি কেবিসি মিস করবেন। পরের সিজনের জন্য অপেক্ষায় থাকবেন।

আরেকজন লিখেছেন, তিনি এই শো’কে দুটি কারণে পছন্দ করতেন। প্রথমটি, সাধারণ জ্ঞান, দ্বিতীয়টি অমিতাভ।

অসংখ্য ভক্ত জিজ্ঞেস করেছেন, সিজন-১৬ শুরু হবে কবে। প্রশ্নটা উঠছে এখানেই। যেভাবে কেবিসির মঞ্চ থেকে বিদায় নিয়েছেন বলিউডের শাহেনশা, তাই অনেকেরই ধারনা, আর হয়ত তিনি এ মঞ্চে ফিরবেন না।

এক্ষেত্রে দু’টি কারণ সামনে আনছেন অনেকে। এক, দীর্ঘসময় ধরে অমিতাভ এই অনুষ্ঠান সঞ্চালনা করে আসছেন। এবার তিনি একটা ব্রেক চান। দ্বিতীয় হচ্ছে তার বয়স। বলিউডের এই জীবন্ত কিংবদন্তির এখন ৮১ চলছে। তাই বেশি চাপ নিয়ে কাজ করাটাও তার জন্য দিন দিন কঠিন হয়ে উঠছে।

কেবিসি’র ১৫তম আসরের মঞ্চ থেকে বিদায়লগ্নে অমিতাভ বচ্চন

২৩ বছর ধরে এই রিয়েলিটি শো’র সঙ্গে ওতোপ্রোতভাবে জড়িত মিস্টার বচ্চন। ১৫টি সিজনের মধ্যে ১৪টি-ই হোস্ট করেছেন অমিতাভ। একবার তার জায়গায় বসেছিলেন শাহরুখ খান। তবে কিং খানকেও অমিতাভের জায়গায় মেনে নিতে পারেন নি বেশিরভাগ দর্শক। শাহরুখও সেভাবে জমাতে পারেন নি শো। 

তাই আবারও অমিতাভ কেবিসির মঞ্চে ফিরবেন কিনা, তা এখনও নিশ্চিত করে কেউ জানাতে পারেনি। সেটা আপাতত ছেড়ে দিতে হচ্ছে সময়ের হাতেই।

/এমএমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply