গাইবান্ধায় কীটনাশক পানে অসুস্থ ৫ শিশু

|

গাইবান্ধা করেসপনডেন্ট:

গাইবান্ধার পলাশবাড়ীতে কীটনাশক পান করে পাঁচ শিশু অসুস্থ হয়েছে। অসুস্থ শিশুদের পলাশবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হচ্ছে। সোমবার (১ জানুয়ারি) বিকেলে পলাশবাড়ী উপজেলার কিশোরগাড়ী ইউনিয়নের সুলতানপুর বাড়াইপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

কৌতুহলবশত ফসলি জমিতে ব্যবহৃত বোতল থেকে কীটনাশক বের করে মুখে দিয়ে অসুস্থ হয় শিশুরা। অসুস্থ শিশুরা হলো, ওই গ্রামের গোলাম আযমের ছেলে আবু বক্কর (৪), হবিবর রহমানের ছেলে তামিম মিয়া (৩), হামিদুলের মেয়ে মরিয়ম আক্তার (৪), হাবিলের ছেলে নাজিম মিয়া (৪) ও জেলালের মেয়ে জাফরিন আক্তার (৩)।

স্বজনরা জানান, সকালে একই গ্রামের হামিদুল ইসলাম পোকার আক্রমণ থেকে রক্ষায় তার ফসলি জমিতে কীটনাশক প্রয়োগ করেন। এরপর পরিত্যক্ত কীটনাশকের বোতল নিজ ঘরের বেড়ার সাথে ঝুলিয়ে রাখেন। বিকেলে প্রতিবেশী ৫ শিশু খেলার সময় কৌতুহলবশত বোতলে আটকে থাকা অবশিষ্ট কীটনাশক নখ দিয়ে বের করে মুখে দেয়। এতে তারা অসুস্থ হয়ে পড়ে। পরে তাদের পলাশবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

এ বিষয়ে পলাশবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা মুহাম্মদ আনিসুর রহমান জানান, কীটনাশক পান করে অসুস্থ অবস্থায় ৫ শিশুকে হাসপাতালে নিয়ে আসে স্বজনরা। ভর্তির পর থেকে প্রয়োজনীয় চিকিৎসা দেয়ায় শিশুরা এখন শঙ্কামুক্ত।

এএস/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply