কেনিয়ায় খুন অলিম্পিকে অংশ নেয়া উগান্ডার দৌড়বিদ

|

উগান্ডার অ্যাথলেট বেঞ্জামিন কিপলাগাত খুন হয়েছেন। প্রতিবেশী দেশ কেনিয়ায় তার মরদেহ পাওয়া গেছে। তাকে ছুরিকাঘাতে হত্যা করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। এ ঘটনায় জড়িত সন্দেহে দুইজনকে গ্রেফতার করা হয়েছে। উগান্ডার সংবাদমাধ্যম ডেইলি মনিটরের খবরে এ তথ্য জানানো হয়েছে।

কেনিয়ায় জন্মগ্রহণ করা ৩৪ বছর বয়সী কিপলাগাত অলিম্পিক ও অ্যাথলেটিকসের বিশ্ব চ্যাম্পিয়নশিপে ৩ হাজার মিটার স্টিপলচেজে উগান্ডার প্রতিনিধিত্ব করেছেন। গত শনিবার রাতে কেনিয়ার এলদোরেত শহরের রিফট ভ্যালির কাছে একটি গাড়িতে তার মরদেহ পাওয়া যায়।

এ বিষয়ে এলদোরেত শহরের পুলিশ কমান্ডার স্টিফেন ওকাল বলেন, কিপলাগাতের ঘাড়ে ছুরিকাঘাতের ক্ষত দেখা গেছে। এটি থেকে পুলিশের ধারণা ছুরিকাঘাতেই হত্যা করা হয়েছে। এ ঘটনার তদন্ত শুরু হয়েছে।

এদিকে, কিপলাগাতের মৃত্যুতে শোক প্রকাশ করেছে বিশ্ব অ্যাথলেটিকস সংস্থা। সামাজিক যোগাযোগমাধ্যম ‘এক্স-এ (সাবেক টুইটার) বিবৃতি দিয়ে বলে, বেঞ্জামিন কিপলাগাতের মৃত্যুর খবরে শোকাহত বিশ্ব অ্যাথলেটিকস সংস্থা। তার পরিবার, স্বজন এবং সতীর্থদের প্রতি সহমর্মিতা রইলো।

উগান্ডার ক্রীড়া প্রতিমন্ত্রী পিটার ওগওয়াং ‘এক্স’-এ শোক প্রকাশ করে বলেন, তার পরিবার, উগান্ডার লোকজন এবং গোটা পূর্ব আফ্রিকার মানুষ এই উঠতি অ্যাথলেটকে হারিয়ে শোকগ্রস্ত। আন্তর্জাতিক পর্যায়ে তিনি অনেকবার আমাদের প্রতিনিধিত্ব করেছেন।

২০০৮ বিশ্ব জুনিয়র অ্যাথলেটিকসে ৩০০০ মিটার স্টিপলচেজে রুপা জিতেছিলেন এই দৌড়বিদ। ২০১২ আফ্রিকান চ্যাম্পিয়নশিপে জেতেন ব্রোঞ্জ। ২০১২ লন্ডন অলিম্পিকে সেমিফাইনালে উঠেছিলেন কিপলাগাত। রিও ডি জেনিরো অলিম্পিকেও অংশ নিয়েছিলেন তিনি।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply