প্রথমবার সমুদ্র ভ্রমণে চীনের ‘অ্যাডোরা ম্যাজিক সিটি’

|

চীনের তৈরি প্রথম ক্রুজ শিপ 'অ্যাডোরা ম্যাজিক সিটি'। ছবি: গেটি ইমেজ।

প্রথমবার ভ্রমণে বের হলো চীনের তৈরি ক্রুজ শিপ ‘অ্যাডোরা ম্যাজিক সিটি’। বিলাসবহুল এ জাহাজ তৈরিতে দেশটির সময় লেগেছে প্রায় পাঁচ বছর। বিলাসবহুল জাহাজে আছে অভিজাত জীবনযাপনের সব আয়োজন। বুধবার (৩ জানুয়ারি) এক প্রতিবেদনে যুক্তরাষ্ট্রের সংবাদ মাধ্যম সিবিএস নিউজ এ খবর জানায়।

প্রতিবেদনে বলা হয়, ১৬ তলা বিশিষ্ট নৌযানটির দৈর্ঘ্য এক হাজার ৬২ ফুট। জাহাজটিতে একসাথে ভ্রমণ করতে পারবেন ৫ হাজারের বেশি মানুষ। ক্রুজ শিপটিতে রয়েছে সুইমিং পুল, রেস্তোরাঁ, সিনেমা হলসহ আধুনিক জীবন-যাপনের সব ব্যবস্থা। চীনে তৈরি প্রথম ক্রুজ জাহাজ এটি।

নতুন বছরে প্রায় এক হাজার যাত্রী নিয়ে প্রথমবারের মতো ভ্রমণে বের হয় বিশাল এই প্রমোদতরী। ৭ দিনের সফরে জাহাজটি ভ্রমণ করবে দক্ষিণ কোরিয়ার জেজু আইল্যান্ড ও জাপানের ঐতিহাসিক নাগাসাকি ও ফুকোশিমা শহর।

ভ্রমণকারীদের যেকোনো ধরনের সেবা দিতে প্রস্তুত এই প্রমোদ তরী। রয়েছে ৫ম জেনারেশন নেটওয়ার্কের ওয়াইফাই ব্যবস্থা। এছাড়া ভয়েস এনাবেল কেবিন সার্ভিস ও অন্যান্য স্মার্ট টুলস। যাতে খুব সহজেই একজন ভ্রমণকারী নিজের প্রয়োজনীয় জিনিস পেয়ে যাবেন হাতের নাগালেই। আছে অভিজাত স্যালুন ও লাইভ মিউজিকসহ অবকাশ যাপনের নানা আয়োজন। চাইনিজ ও পশ্চিমা কুইজিন ছাড়াও প্রায় ২৬টি রেঁস্তোরায় রয়েছে বিভিন্ন ধরনের খাবার।

উল্লেখ্য, জাহাজটি নির্মাণকাজ ২০১৮’তে শুরু হয়ে শেষ হয় গেল বছরের নভেম্বরে।

\এআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply