আমীর জামালে তিনশ পার পাকিস্তানের

|

পরপর ৩ ইনিংসে ৫ উইকেট পেলেন প্যাট কামিন্স।

সিডনিতে সিরিজের শেষ টেস্টে প্যাট কামিন্সের বোলিং তোপে পড়লেও আমীর জামালে সামলে উঠেছে পাকিস্তান। ৩১৩ রানে প্রথম ইনিংস শেষ করে শান মাসুদের দল।

টস জিতে শান মাসুদের আগে ব্যাটিং করার সিদ্ধান্ত বুমেরাং হয়েছে। ম্যাচের দ্বিতীয় বলে হ্যাজলউডের পেসে পরাস্ত হয়ে ডাক মেরে সায়েম আইয়ুব ফিরলে শূন্য রাতে প্রথম উইকেট হারায় পাকিস্তান। পরের ওভারের দ্বিতীয় বলে স্টার্কের পেসে আব্দুল্লাহ শফিক শূন্য হাতে ফিরলে ৪ রানে দুই উইকেট হারিয়ে বিপাকে পড়ে অতিথিরা।

এরপর কামিন্সের জোড়া আঘাত। ২৬ রানে বাবর আজম আর ৫ রান করা সৌদ শাকিলকে ফেরান অজি দলপতি। ৪৭ রানে চতুর্থ উইকেট হারায় পাকিস্তান। পাকিস্তানের হয়ে লড়াই করার চেস্টা করেন শান মাসুদ ও মোহাম্মদ রিজওয়ান। মাসুদ ৩৫ রান করে ফিরলেও ফিফটি করার পর ৮৮ রান করে রিজওয়ান মনঃসংযোগ হারালে ১৯০ রানে ষষ্ঠ উইকেট হারায় পাকিস্তান। পরে আগা সালমানও ফিফটি করে আউট হন। একপর্যায়ে ২২৭ রানে ৯ উইকেট পড়লে নয়ে নামা আমীর জামালের অনবদ্য ৮২ রানের কল্যাণে তিনশ পার করে পাকিস্তান।

অজিদের হয়ে প্যাট কামিন্স পান ফাইফার। ৫ উইকেট পেতে তার খরচ করতে হয় ৫৭ রান। এ নিয়ে পরপর ৩ ইনিংসে ফাইফার পেলেন অজি অধিনায়ক। মিচের স্টার্কের শিকার ২টি উইকেট। তিন ম্যাচের সিরিজে ২-০তে এগিয়ে অজিরা।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply