জিরোনা-অ্যাটলেটিকো ‘মহারণ’, মাঠে নামছে রিয়ালও

|

স্প্যানিশ লিগের ম্যাচে আজ রাতে মাঠে নামছে তিন টেবিল টপার। রাত শোয়া ১২টায় শীর্ষ দল রিয়াল মাদ্রিদ আতিথ্য দেবে মায়োর্কাকে। দুই আর তিনে থাকা জিরোনা ও অ্যাটলেটিকো মাদ্রিদ ‘মহারণ’ হবে রাত আড়াইটায়।

এই মৌসুমে স্প্যানিশ লিগে জিরোনার জয়রথ ছুটছেই। মৌসুমে ১৮ ম্যাচে ১৪ জয়ে রিয়ালের সমান ৪৫ পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে থেকে দুই নম্বরে আছে দলটি। তবে রাতে নিশ্চিতভাবে তিন নম্বরে থাকা শক্তিশালী অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে কঠিন পরীক্ষা দিতে হবে দলটিকে। ফর্মের বিচারে এই ম্যাচে এগিয়ে জিরোনা। সব শেষ ৬ ম্যাচে ৪ জয়ের সাথে দুই ড্র দলটির। যার মধ্যে আছে বার্সেলোনাকে হারানোর সুখস্মৃতি। নামের বিচারে বড় কোনো তারকা না থাকলেও দলগত পারফরম্যান্স করতে পারলে অ্যাটলেটিকোর বিপক্ষ জয়ী বেশে মাঠ ছাড়ার কথা জিরোনার।

অন্যদিকে, জিরোনার চেয়ে ৭ পয়েন্ট কম নিয়ে টেবিলের তিন নম্বরে আছে অ্যাটলেটিকো। শিরোপা রেসে টিকে থাকতে এই ম্যাচে জয়টা খুব জরুরি সিমিওনির দলের। সবচেয়ে বড় স্বস্তির খবর, স্কোয়াডে কোনো ইনজুর্ড ফুটবলার নেই। তবে নিষেধাজ্ঞার কারণে তিন ফুটবলার পাবলো বারিওস, থমাস লেমার ও রোরহা গার্সিয়াকে পাবেন না কোচ সিমিওনি। দলের সবচেয়ে বড় তারকা গ্রিজমান ও মোরাতা তাদের গোল করার দক্ষতা দেখাতে পারলে জয় নিয়ে মাঠ ছাড়তে পারে অ্যাটলেটিকো।

এদিকে, রিয়াল মাদ্রিদের অনুশীলনে ভিনিসিয়াস জুনিয়রকে পূর্ণাঙ্গ সেশনে পেয়ে খুশি রিয়াল কোচ কার্লো আনচেলত্তি। কারণ, দলের ইনজুরির মিছিলে ভিনিসিয়াসের ফেরাটা বড় স্বস্তির বিষয় রিয়ালের জন্য। তবে মায়োর্কা ম্যাচের স্কোয়াডে থাকলেও একাদশে এই ফরোয়ার্ডের থাকার সম্ভাবনা খুব কম। ইনজুরিতে দলের তিন ডিফেন্ডার ডেভিড আলাবা, এলডার মিলিতাও ও ফ্রিল্যান্ড মেন্ডি। সেই সাথে গত ম্যাচে লাল কার্ড দেখায় নিষিদ্ধ ন্যাচো। এই ম্যাচের স্কোয়াডে তাই একজন সেন্টারব্যাক আছে রিয়ালের। রক্ষণের দায়িত্বে রুডিগারের সঙ্গী হওয়ার কথা মিডফিল্ডার শুয়ামিনির।

কিন্তু এই চোট সমস্যার মাঝেও জুড বেলিংহ্যাম, দিয়াজ ও রদ্রিগোরা তাদের ছন্দ ধরে রাখতে পারলে জয় দিয়ে নতুন বছর শুরু করার কথা রিয়াল মাদ্রিদের।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply