দ্বিপাক্ষিক সিরিজে আম্পায়ারিং করবেন সৈকত

|

ছবি: সংগৃহীত

২০২৩ ওয়ানডে বিশ্বকাপে প্রথমবারের মতো কোনো বাংলাদেশি আম্পায়ার হিসেবে সুযোগ পেয়েছিলেন শরফুদ্দৌলা ইবনে শহীদ সৈকত। যেখানে তিনি সিদ্ধান্ত গ্রহণে দক্ষতার প্রমাণ দিয়েছিলেন। যার ফলও পেয়ে গেলেন প্রায় হাতেনাতে! আসন্ন অস্ট্রেলিয়া-ওয়েস্ট ইন্ডিজ সিরিজে আম্পারিংয়ের দায়িত্ব পালন করতে যাচ্ছেন এই বাংলাদেশি।

এই মুহূর্তে আইসিসির আম্পায়ারদের ইমার্জিং প্যানেলের মেম্বার সৈকত। তবে সব ঠিক থাকলে দ্রুতই আইসিসির আম্পায়ারদের এলিট প্যানেলেও প্রবেশ করতে পারেন ১৯৯৪ সালে আইসিসি ট্রফিতে বাংলাদেশের হয়ে খেলা সাবেক এই ক্রিকেটার।

১৭ জানুয়ারি থেকে শুরু হতে যাওয়া টেস্ট সিরিজের প্রথমটিতে থার্ড আম্পায়ার থাকবেন সৈকত। পরবর্তীতে দিবারাত্রীর টেস্টে ব্রিসবেনে থাকবেন অন-ফিল্ড আম্পায়ার হিসেবে। এছাড়া দল দু’টির মধ্যকার তিনটি ওয়ানডে ম্যাচের সিরিজেও ৪৪ বছর বয়সী এই আম্পায়ারকে ম্যাচ পরিচালনায় দেখা যাবে।

এর আগে, বিশ্বকাপে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড ম্যাচসহ মোট পাঁচটি ম্যাচে আম্পায়ারের দায়িত্বে ছিলেন তিনি। পাশাপাশি ইংল্যান্ড-নিউজিল্যান্ড উদ্বোধনী ম্যাচসহ তিনটি ম্যাচে চতুর্থ আম্পায়ার ও আরও তিনটি ম্যাচে টেলিভিশন আম্পায়ারের দায়িত্ব পালন করেছিলেন সৈকত।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply