চব্বিশের ভোট: আ. লীগের শেষ জনসভা আজ

|

দ্বাদশ সংসদ নির্বাচনে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের শেষ জনসভা অনুষ্ঠিত হবে আজ বৃহস্পতিবার (৪ জানুয়ারি)। নারায়ণগঞ্জের এ কে এম শামসুজ্জোহা স্টেডিয়ামে হবে এ আয়োজন। এতে প্রধান অতিথি হিসেবে যোগ দিতে ১৫ বছর পর নারায়ণগঞ্জ শহরে যাবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দুপুরে সমাবেশে যোগ দিয়ে বক্তব্য রাখার কথা রয়েছে শেখ হাসিনার।

একদিকে এবারের ভোটে আওয়ামী লীগের শেষ জনসভা, অন্যদিকে ১৫ বছর পর শেখ হাসিনার নারায়ণগঞ্জে যাওয়াকে কেন্দ্র করে নানা প্রস্তুতি নেয়া হয়েছে। চলছে মঞ্চ তৈরির কাজ। মাঠজুড়ে পেতে রাখা হয়েছে চেয়ার। আর শহরজুড়ে নেতাদের পোস্টার, ফেস্টুন, ব্যানার ঝুলছে। সমাবেশে নিরাপত্তার দায়িত্বে থাকা আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যসহ গোয়েন্দা সংস্থার কর্মকর্তারা নানা দিক দেখভাল করছেন।

চব্বিশের ভোটে গত ২০ ডিসেম্বর সিলেট থেকে নির্বাচনী প্রচারণা শুরু করে আওয়ামী লীগ। এরপর দেশের নানা প্রান্তে আয়োজিত সমাবেশে যোগ দেন শেখ হাসিনা। এতে সরকারের উন্নয়ন তুলে ধরার পাশাপাশি ভোট চেয়েছেন নৌকায়। দলের প্রার্থীদেরও পরিচয় করিয়ে দিয়েছেন। এছাড়া বিভিন্ন জেলার নির্বাচনী জনসভায় ভার্চুয়ালিও অংশ নেন তিনি।

এরই ধারাবাহিকতা নারায়ণগঞ্জের এই জনসভা। এই সমাবেশকে সফল করতে স্থানীয় আওয়ামী লীগ কাজ করছে জোরেশোরে। এই জনসভার পরে জাতির উদ্দেশে ভাষণ দেয়ার কথা রয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার। পরদিন শুক্রবার (৫ জানুয়ারি) সকাল আটটায় ভোটের প্রচারের সময় শেষ হচ্ছে।

প্রসঙ্গত, সর্বশেষ ২০০৮ সালে নবম সংসদ নির্বাচন উপলক্ষ্যে নির্বাচনী জনসভায় নারায়ণগঞ্জ শহরে যান শেখ হাসিনা। এরপর বিগত ১৫ বছরে এই জেলায় গেলেও নারায়ণগঞ্জ শহরে পাঁ রাখেননি তিনি।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply