অর্থমন্ত্রীর সামনে আ. লীগ কর্মীকে চড়, কুমিল্লায় উপজেলা চেয়ারম্যানকে শোকজ

|

কুমিল্লা ব্যুরো:

কুমিল্লা-১০ আসনে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সামনে নৌকার এক কর্মীকে চড় মারায় উপজেলা চেয়ারম্যান শামছুউদ্দিন কালুকে শোকজ করা হয়েছে। কুমিল্লা-১০ আসনের নাঙ্গলকোট এলাকায় নৌকার প্রার্থী আ হ ম মুস্তফা কামালের গণসংযোগের সময় এ ঘটনা ঘটে। এই ঘটনার ১ মিনিট ৩৭ সেকেন্ডের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, শনিবার (৩০ ডিসেম্বর) বিকেলে উপজেলার বক্সগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত বক্সগঞ্জ বাজারের ব্যাংক চত্বরে নির্বাচনী পথসভায় উপজেলা চেয়ারম্যান শামছুদ্দিন কালু বক্তব্য রাখছিলেন। এসময় অর্থমন্ত্রীসহ অন্যরা উপস্থিত থাকা অবস্থাতেই তাদের সামনে হঠাৎ এক কর্মীর গালে সজোরে চড় মারেন চেয়ারম্যান কালু।

ঘটনাটি জানাজানি হলে গতকাল (২ জানুয়ারি) নির্বাচনী অনুসন্ধান কমিটি কুমিল্লা-১০ আসনের চেয়ারম্যান সিনিয়র সহকারী জজ রাজীব কুমার দেব শামছুউদ্দিন কালুকে শোকজ নোটিশ পাঠান।

এতে উল্লেখ করা হয়, বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত সংবাদ এবং নাঙ্গলকোট উপজেলা নির্বাহী কর্মকর্তার প্রেরিত চিঠি অনুযায়ী আপনি নৌকা প্রতীকের প্রার্থী আ হ ম মুস্তফা কামালের নির্বাচনী প্রচারণায় ৩০ ডিসেম্বর নাঙ্গলকোট উপজেলার বক্সগঞ্জ এলাকায় পথসভায় দলীয় এক কর্মীর গালে চড় মেরেছেন। আপনার অনুরূপ কার্যকলাপ অসংগত প্রভাব বিস্তারের সামিল, যা অবাধ ও সুষ্ঠু নির্বাচনী পরিবেশের পরিপন্থী।

এতে আপনি গণপ্রতিনিধিত্ব আদেশের স্পষ্ট লঙ্ঘন করেছেন মর্মে প্রতীয়মান হয়। আপনার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য কেন নির্বাচন কমিশন বরাবরে সুপারিশসহ প্রতিবেদন প্রেরণ করা হবে না, তা আগামী ৪ জানুয়ারি সহকারী জজ আদালত (বরুড়া) কুমিল্লা আদালতে স্বয়ং হাজির হয়ে কারণ দর্শানোর জন্য নির্দেশ প্রদান করা হলো।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply