চট্টগ্রামে ওসি-এমপির ফোনালাপ: কর্মীদের ধরলে হাত কেটে নেয়ার হুঁশিয়ারি (অডিও)

|

মুঠোফোনে ওসিকে হুমকিদাতা এমপি মোস্তাফিজুর রহমান চৌধুরী।

কোনো কর্মীকে আটক করলে পুলিশের হাত কেটে নেয়ার হুমকি দিয়েছেন চট্টগ্রাম-১৬ আসনে আওয়ামী লীগের প্রার্থী ও বর্তমান এমপি মোস্তাফিজুর রহমান চৌধুরী। চট্টগ্রামের বাঁশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. কামাল উদ্দিনকে মুঠোফোনে এই হুমকি দেন আওয়ামী লীগের এই প্রার্থী।

ফাঁস হওয়া ফোনালাপে শোনা যায়, সম্প্রতি বাঁশখালীর ছনুয়া ইউনিয়নে পুলিশের একটি অভিযান নিয়ে ওসিকে জিজ্ঞাসাবাদ করছেন এমপি মোস্তাফিজুর রহমান। এ সময় ওসি কামাল উদ্দিন জানান, পুলিশ সদস্যরা সেখানে নিয়মিত দায়িত্ব পালনের উদ্দেশ্যে গিয়েছিলেন। এ কথা শুনেই ওসির ওপর চড়া গলায় কথা বলেন এমপি। হুমকি দিয়ে বলেন, আলমগীর নামে তার এক কর্মীকে পুলিশ খুঁজছে। একজন কর্মীর গায়েও যদি পুলিশ হাত দেয়, তাহলে হাত কেটে ফেলবেন বলেও হুমকি দেন।

শুক্রবার (৫ জানুয়ারি) এ সংক্রান্ত একটি ফোনালাপ যমুনা টেলিভিশনের হাতে এসেছে। গোটা ফোনালাপেই ওসি কামাল উদ্দিনকে হুমকি ও হুঁশিয়ারি দিতে শোনা গেছে।

ফাঁস হওয়া ওই ফোনালাপে ওসিকে বার বার বলতে শোনা যায়, কারোর গায়ে হাত দেবে না স্যার, আমি ওদের (পুলিশ সদস্যদের) বলে দিয়েছি। পরে এমপি বলেন, আমার কোনো কর্মীর গায়ে হাত দিলে ওর (এক পুলিশ কর্মকর্তার) বহুত অসুবিধা হবে।

সম্প্রতি তার বাড়িতে পুলিশের অভিযান নিয়েও ওসির ওপর চড়াও হন মোস্তাফিজুর। এ সময় ওসি বলেন, ওই দিন আপাকে (এমপির স্ত্রীকে) সব বলেছি। ওরা (পুলিশ সদস্যরা) এমনিতেও আপনার বাড়িতে যায়। আমি ওই দিন আপনার সম্মান রক্ষার জন্য চেষ্টা করেছি। পুলিশ সদস্যরা সাদা পোশাকে গিয়েছে।

সবশেষে কর্মীরা যাতে বিনা বাধায় তার হয়ে কাজ করতে পারে, এ নিয়ে ওসিকে হুঁশিয়ারি দেন মোস্তাফিজুর।

ফাঁস হওয়া ফোনালাপটি শুনতে এখানে ক্লিক করুন

চট্টগ্রাম-১৬ আসনের আওয়ামী লীগের এই প্রার্থীর বিরুদ্ধে সংবাদকর্মীদের মারধরেরও অভিযোগ রয়েছে। গত ৩০ নভেম্বর শোডাউন করে মনোনয়নপত্র জমা দিতে যান মোস্তাফিজুর রহমান। এ সময় একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলের সাংবাদিক তাকে শোডাউনের কারণে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের বিষয়ে প্রশ্ন করলে রেগে গিয়ে তাকে মারধর করেন। এ ঘটনার পর গত ২৬ ডিসেম্বর নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন এবং সাংবাদিককে মারধর ও নাজেহালের অভিযোগে তার বিরুদ্ধে মামলা করে নির্বাচন কমিশন। ৩ জানুয়ারি ওই মামলায় আদালতে আত্মসমর্পণ করে জামিন পান আওয়ামী লীগের এই প্রার্থী।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply