হরতালের সমর্থনে রাতে দেশের বিভিন্ন স্থানে বিএনপির মশাল মিছিল

|

বিএনপির ডাকা ৪৮ ঘণ্টার হরতালের সমর্থনে দেশের বিভিন্ন স্থানে মশাল মিছিল ও অগ্নিসংযোগ করেছে দলটির নেতাকর্মীরা। শুক্রবার (৫ জানুয়ারি) পাবনা, টাঙ্গাইল, সিরাজগঞ্জ, চাঁদপুর, রংপুর, নারায়ণগঞ্জ ও রাজশাহীর নানা জায়গায় মিছিল করেন তারা।

পাবনা জেলার বিভিন্ন স্থানে মশাল মিছিল করেছে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। শুক্রবার রাতে পাবনা কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকা থেকে একটি মিছিল বের হয়। এছাড়া জেলার মালিগাছা, মহিলা কলেজ রোডসহ বিভিন্ন স্থানে হরতালের সমর্থনে মশাল মিছিল করেছে ছাত্রদল।

টাঙ্গাইলের শহরের শান্তিকুঞ্জ মোড় এলাকায় মিছিল করেছে জেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। এ সময় নেতারা ডামি নির্বাচন বন্ধ, খালেদা জিয়া ও তারেক রহমানের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবি জানান।

সিরাজগঞ্জের বেলকুচিতে নির্বাচন বাতিল ও হরতালের সমর্থনে বিক্ষোভ করেছে বিএনপি। এই উপজেলার মুকন্দগাঁতী বাজারে সড়কের ওপর পেট্রোল ঢেলে রাস্তায় আগুন দেয়া হয়। পরে মশাল নিয়ে মিছিল করার প্রস্তুতিকালে পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায় বিএনপির কর্মীরা। পরবর্তীতে পুলিশ আগুন নিভিয়ে মশাল উদ্ধার করে নিয়ে যায়।

নির্বাচন বর্জন, অসহযোগ আন্দোলন ও ৪৮ ঘণ্টা হরতালের সমর্থনে মশাল মিছিল করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখা ছাত্রদল। শুক্রবার সন্ধ্যায় রাজশাহী-ঢাকা মহাসড়কে মিছিলটি অনুষ্ঠিত হয়।

এ সময় নেতারা বলেন, দেশের জনগণ দ্বাদশ নির্বাচন ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছে। শেখ হাসিনা পদত্যাগ না করা পর্যন্ত আমরা রাজপথে ছেড়ে যাবো না। এছাড়াও অনতিবিলম্বে ডামি নির্বাচন বাতিল করে নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারে অধীনে সব দলের অংশগ্রহণে নির্বাচন আয়োজনের দাবি জানান তারা।

এছাড়া, অসহযোগ আন্দোলন ও হরতালের সমর্থনে চাঁদপুরে মশাল মিছিল করেছে বিএনপি। চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলার মতলব ব্রীজ ও নায়েরগাও বাজার এলাকায় এই মশাল মিছিল করে দলটির নেতাকর্মীরা।

নারায়ণগঞ্জের রূপগঞ্জেও মশাল মিছিল করেছে বিএনপি। উপজেলার এশিয়ান হাইওয়ে সড়কের লালমাটি এলাকায় তারা এই মিছিল করেন। মিছিল শেষে সড়কে টায়ার জ্বালিয়ে আগুন দেয়ার সময় যুবদলের কর্মী মোবারক হোসেন ও তানভীর হোসেনকে আটক করে রূপগঞ্জ থানা পুলিশ।

এদিকে, রংপুরেও হরতালের সমর্থনে মহানগর বিএনপি মশাল মিছিল করে। পুলিশ এ সময় একজনকে আটক করে।

উল্লেখ্য, সরকারের পদত্যাগ, নির্বাচনকালীন নির্দলীয় নিরপেক্ষ সরকার প্রতিষ্ঠা, দলের সকল রাজনৈতিক নেতার মুক্তি দাবি এবং ভোট বর্জনে চলমান অসহযোগের আন্দোলনের সমর্থনে কাল শনিবার (৬ জানুয়ারি) সকাল ৬টা থেকে ৪৮ ঘণ্টার হরতাল ডেকেছে বিএনপি। যা সোমবার (৮ জানুয়ারি) সকাল ৬টা পর্যন্ত চলবে। অর্থাৎ ভোটের দিন ৭ জানুয়ারি সারাদিন হরতাল পালন করবে দলটি। আর ভোটের আগের ১৮ ঘণ্টা এবং পরের দিন ৬ ঘণ্টা এই কর্মসূচি পালন করবে বিএনপি।

/আরএইচ/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply