গোপীবাগে ট্রেনে আগুন: জাতিসংঘের মাধ্যমে আন্তর্জাতিক তদন্তের দাবি রিজভীর

|

রাজধানীর সায়দাবাদের গোপীবাগে বেনাপোল এক্সপ্রেস ট্রেনে অগ্নিকাণ্ডের ঘটনায় জাতিসংঘের মাধ্যমে আন্তর্জাতিক তদন্তের দাবি করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

শনিবার (৬ জানুয়ারি) সকাল সাড়ে সাতটার দিকে হরতালের সমর্থনে মিছিল ও পিকেটিং করে রিজভীর নেতৃত্বাধীন বিএনপি নেতাকর্মীরা। মিছিল শেষে সংক্ষিপ্ত বক্তব্য দেন রুহুল কবির রিজভী। বক্তবে তদন্তের এ দাবি জানান বিএনপির জ্যেষ্ঠ এই নেতা।

মিছিলটি রাজধানীর শাহবাগ মোড় থেকে শুরু হয়ে বাংলামোটরে এসে শেষ হয়। মিছিল শেষে সংক্ষিপ্ত বক্তব্যে রিজভী বলেন, বেনাপোল এক্সপ্রেস ট্রেনে আগুনের ঘটনা দুরভিসন্ধিমূলক। কর্তৃত্ববাদী দেশের মতো নির্বাচন আয়োজন করতে সরকার একের পর এক ষড়যন্ত্র করছে। আর তার দায় চাপাচ্ছে বিরোধী দলের ওপর। তাই, জাতিসংঘের মাধ্যমে এই দুর্ঘটনার আন্তর্জাতিক তদন্ত দাবি করেন রিজভি।


যমুনা টেলিভিশনের সবশেষ আপডেট পেতে Google News ফিড Follow করুন।

বক্তব্যে তিনি আরও বলেন, সরকার আবারও আগুন নিয়ে খেলা শুরু করেছে। একতরফা নির্বাচন আয়োজন করতে পুরানো খেলায় মেতে উঠেছে তারা। এর আগেও অগ্নিসন্ত্রাসের নারকীয় তান্ডব চালিয়ে ক্ষমতাসীন গোষ্ঠী রাজনৈতিক ফায়দা লুটার চেষ্টা করেছে।

উল্লেখ্য, শুক্রবার (৫ জানুয়ারি) রাত ৯টার দিকে রাজধানীর সায়দাবাদের গোপীবাগে বেনাপোল এক্সপ্রেস ট্রেনে আগুনের ঘটনা ঘটে। এতে নিহত হয়েছেন নারী-শিশুসহ ৪ জন। দগ্ধ আরও ৪ জন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

/এমএইচ

 


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply