ট্রেনে আগুন দেয়ার পরিকল্পনাকারী শনাক্ত, দাবি ডিবিপ্রধানের

|

গোপীবাগে ট্রেনে আগুন দেয়ার পরিকল্পনা ও অর্থদাতা ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির যুগ্ম মহাসচিব নবী উল্লাহ নবী এমনটাই দাবি করেছেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ প্রধান হারুন অর রশিদ।

শনিবার (৬ জানুয়ারি) সকালে ডিএমপি মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে ডিএমপির অতিরক্তি কমিশনার জানান, নবীউল্লা নবী ট্রেনে নাশকতা ও পরিকল্পনার সাথে সরাসরি জড়িত ছিল।

ডিবিপ্রধান বলেন, বিএনপি ও যুবদলের নেতারা ভার্চুয়াল মিটিং করে জাতীয় সংসদ নির্বাচানকে প্রশ্নবিদ্ধ করার জন্য নির্বাচনী কেন্দ্র এবং ট্রেনে নাশকতার পরিকল্পনা করেছে। গ্রেফতারকৃত ছয়জনের মধ্যে একজন এই পরিকল্পনা ও নাশকার দায় স্বীকার করেছে বলে জানান ডিবি প্রধান।

এর আগে, গতকাল রাত ৯টার দিকে রাজধানীর গোপীবাগে বেনাপোল এক্সপ্রেস ট্রেনে আগুনের ঘটনা ঘটে। এতে নিহত হয়েছেন নারী-শিশুসহ ৪ জন। দগ্ধ আরও ৮ জন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। চিকিৎসকরা জানিয়েছেন, দগ্ধ কেউই শঙ্কামুক্ত নন।

শেখ হাসিনা বার্ণ ইনস্টিটিউটের সমন্বয়ক অধ্যাপক ডা. সামন্ত লাল সেন জানান, এই ঘটনায় এখন পর্যন্ত দগ্ধ ৮ জন শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে ভর্তি হয়েছেন। তাদের শরীরের সবোর্চ্চ ৯ শতাংশ দগ্ধ হয়েছে। এদের মধ্যে বেশিরভাগেরই শ্বাসনালী পুড়ে গেছে। চিকিৎসা চলছে।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply