গাইবান্ধা-৫: স্বতন্ত্র প্রার্থীর বিরুদ্ধে কালো টাকা ছড়ানোর অভিযোগ

|

ছবি: সংগৃহীত

গাইবান্ধা প্রতিনিধি:

গাইবান্ধা-৫ (সাঘাটা-ফুলছড়ি) আসনের ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী ফারজানা রাব্বী বুবলীর বিরুদ্ধে কালো টাকা ছড়িয়ে ভোট কেনার অভিযোগ তুলেছেন একই আসনের নৌকার প্রার্থী মাহমুদ হাসান রিপন। শনিবার (৬ জানুয়ারি) দুপুরে রিটার্নিং কর্মকর্তার কাছে এ ব্যাপারে লিখিত অভিযোগ করেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী।

অভিযোগে উল্লেখ করা হয়, আসনটির ট্রাক মার্কার স্বতন্ত্র প্রার্থী ফারজানা রাব্বী বুবলী ও তার স্বামী বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকার নির্বাচনী আচরণবিধির কোনো তোয়াক্কা না করে নির্বাচনের পরিবেশ নষ্ট করছেন। প্রতিদিন বিভিন্ন গ্রামে গিয়ে সুকৌশলে নারী ভোটারদের টাকার বিনিময়ে ট্রাক মার্কায় ভোট দেয়ার জন্য বেআইনি প্রলোভন দেখাচ্ছেন তারা। এছাড়া, কোনো ভোটার তাদের প্রস্তাবে রাজি না হলে ক্ষমতার প্রভাব খাটিয়ে তারা ভয়ভীতি প্রদর্শন এবং মিথ্যা মামলায় ফাঁসিয়ে দেয়ার হুমকি দিচ্ছেন বলে অভিযোগ করা হয়।

অভিযোগে এসব অপকর্মে সহায়তার জন্য ফারজানা রাব্বী বুবলীর চাচাতো ভাই, ফুলছড়ি-সাঘাটার স্থানীয় আ. লীগের সভাপতি-সাধারণ সম্পাদকসহ বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান ও তাদের পরিবারের নারীরা জড়িত বলে উল্লেখ করেন নৌকার প্রার্থী মাহমুদ হাসান রিপন।

রিটার্নিং কর্মকর্তা কাজী নাহিদ রসুল বলেন, স্বতন্ত্র প্রার্থীর বিরুদ্ধে করা অভিযোগের বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। অভিযোগের সত্যতা পাওয়া গেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। আসনটিতে নৌকার প্রার্থী মাহমুদ হাসান রিপন ও স্বতন্ত্রপ্রার্থী ফারজানা রাব্বী বুবলীসহ প্রতিদ্বন্দ্বিতা করছেন ছয়জন প্রার্থী। তার মধ্যে নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন জাপা মনোনীত প্রার্থী আতাউর রহমান।

/এএম/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply