মৌলভীবাজার–১: সুষ্ঠু ভোটের শঙ্কা, সরে দাঁড়ালেন জাপা প্রার্থী

|

মৌলভীবাজার করেসপনডেন্ট:

মৌলভীবাজার-১ আসনে সুষ্ঠু নির্বাচন নিয়ে শঙ্কা প্রকাশ করে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের প্রার্থী আহমেদ রিয়াজ। শনিবার (৬ জানুয়ারি) বিকেলে তিনি তার ফেসবুক আইডি থেকে এক ভিডিও বার্তায় এ ঘোষণা দেন। এ সময় সুষ্ঠু পরিবেশে ভোটগ্রহণ হবে না এমন আশঙ্কা প্রকাশ করেন তিনি।

মুঠোফোনে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর কারণ জানতে চাইলে আহমেদ রিয়াজ বলেন, সুষ্ঠু নির্বাচনের কোনো সুযোগ নেই। ভোটের পরিবেশ এতদিন ভালো ছিল। আওয়ামী লীগের প্রার্থী পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন এতদিন বক্তব্য দিয়েছেন আপনারা ভোটকেন্দ্রে এসে যাকে ইচ্ছা ভোট দিন। উপজেলা চেয়ারম্যানও একই বক্তব্য দিয়েছেন।

তবে গতরাতে তিনি প্রত্যেক ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদকদের ডেকে বলেছেন যার যার সেন্টারে নৌকাকে পাশ করিয়ে দিতে হবে। এই তথ্যও আমার কাছে আছে। তারা তাদের প্ল্যান পাল্টিয়েছে। তাহলে আমি কেন পাল্টাব না? ভোটের দিন দুপুরে কাঁদার চেয়ে, আগের দিন সরে যাওয়া ভালো বলেও মন্ত্রব্য করেন জাপার এই প্রার্থী।

নির্বাচন থেকে সরে আসতে তার ওপর কোনো ধরনের চাপ প্রয়োগ করা হয়েছে কি না জানতে চাইলে তিনি বলেন, আওয়ামী লীগের পক্ষ থেকে কোনো ধরনের চাপ দেয়া হয়নি। বরং আওয়ামী লীগের প্রার্থী ও তার পরিবারের এত সমালোচনা করেছি, কিন্তু বিন্দুমাত্র আমাকে কোনোধরনের কাউন্টার দেয়া হয়নি। এমনকি প্রশাসনের ওপর আমার কোনো ধরনের অভিযোগ নেই।

তিনি আরও বলেন, বড়লেখা-জুড়ী উপজেলার পুলিশ-প্রশাসনের কর্মকর্তারা সবসময় আমার সাথে যোগাযোগ করেছেন, সর্বাত্মাক সহযোগিতা করেছেন। মৌলভীবাজার জেলা পুলিশ সুপার ও সহকারী পুলিশ সুপার সবাই যোগাযোগ করেছেন।

এএস/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply