নেত্রকোনার কেন্দুয়ায় ৪ ভোটকেন্দ্রে আগুন

|

স্টাফ করেসপনডেন্ট, নেত্রকোণা:

নেত্রকোনার কেন্দুয়া উপজেলায় চারটি প্রাথমিক বিদ্যালয়ের ভোটকেন্দ্রে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। শুক্রবার (৫ জানুয়ারি) রাতে নেত্রকোনা-৩ (আটপাড়া-কেন্দুয়া) আসনের ওই কেন্দ্রগুলোতে আগুন দেওয়া হয়। এতে একটি বিদ্যালয়ের একটি দরজা আংশিক পুড়ে গেছে।

কেন্দ্র চারটি হচ্ছে– জেলার কেন্দুয়া উপজেলার সান্দিকোনা ইউনিয়নের ডাউকি সরকারি প্রাথমিক বিদ্যালয়, দুরচাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, বাঘবেড় সরকারি প্রাথমিক বিদ্যালয় ও নওপাড়া ইউনিয়নের দুর্গাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়। তবে কেন্দুয়া উপজেলার ইউএনও সেলিম মিঞা তিনটি কেন্দ্রে আগুন দেয়ার কথা নিশ্চিত করেছেন।

স্থানীয়দের বরাত দিয়ে ইউএনও জানান, রাত ১টার দিকে অজ্ঞাত দুর্বৃত্তরা ডাউকি সরকারি প্রাথমিক বিদ্যালয়, দুরচাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও নওপাড়া ইউনিয়নের দুর্গাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কয়েকটি দরজার সামনে খড় দিয়ে আগুন লাগানোর চেষ্টা করে। কিন্তু কর্তব্যরত গ্রামপুলিশের সদস্য ও গ্রামবাসীরা টের পেয়ে আগুন নিভিয়ে ফেলে। এর ফলে তেমন কোনো ক্ষতি হয়নি। এদিকে, একই রাতে বাঘবেড় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কেন্দ্রেও দুর্বৃত্তরা আগুন দেয়া চেষ্টা করে বলে জানায় স্থানীয়রা।

কেন্দুয়া থানার ওসি এনামুল হক জানান, কেন্দ্রগুলোতে গ্রামপুলিশের সদস্যরা পাহারায় ছিলেন। তারা এবং স্থানীয় জনসাধারণ মিলে আগুন নিভিয়ে ফেলেন। এতে দুরচারপুর সরকারি প্রাথমিক দ্যিালয়ের একটি দরজা আংশিক পুড়ে গেলেও ভোট গ্রহণে কোনো অসুবিধা হবে না।

প্রসঙ্গত, নেত্রকোনা-৩ আসনে আওয়ামী লীগ মনোনীত বর্তমান এমপি অসীম কুমার উকিলসহ মোট ছয়জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। বাকি পাঁচ প্রার্থী হলেন– স্বতন্ত্র দুই প্রার্থী মঞ্জুর কাদের কোরাইশী ও ইফতিকার উদ্দিন তালুকদার পিন্টু, জাতীয় পার্টির জসীম উদ্দিন ভূঁইয়া, তৃণমূল বিএনপির মিজানুর রহমান খান এবং ইসলামী ঐক্যজোটের এহতেশাম সারওয়ার।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply