নির্বাচন বর্জনের আহ্বান জানিয়ে ঢাবিতে মানববন্ধন

|

ছবি: সংগৃহীত

আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনকে ‘প্রহসনের নির্বাচন’ আখ্যা দিয়ে জনগণকে এই নির্বাচন বর্জনের আহ্বান জানিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল হয়েছে।

শনিবার (৬ জানুয়ারি) বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে ‘ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীবৃন্দ’র ব্যানারে এই মানববন্ধন হয়।

মানববন্ধনে অংশ নেন বামপন্থী ছাত্রসংগঠন ছাত্র ইউনিয়ন, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট (মার্ক্সবাদী), বিপ্লবী ছাত্র মৈত্রী ও গণতান্ত্রিক ছাত্র কাউন্সিলের পাশাপাশি ছাত্র ফেডারেশন (গণসংহতি আন্দোলন) ও গণতান্ত্রিক ছাত্রশক্তির নেতা-কর্মীরা। ছিলেন কয়েকজন সাধারণ শিক্ষার্থীও।

মানববন্ধনে ছাত্র ইউনিয়নের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি মেঘমল্লার বসু বলেন, আগামীকালের কথিত নির্বাচনে নৌকার মধ্যে কে ভালো প্রার্থী, তা বাছাই হবে। লোকদেখানো এই ডামি নির্বাচনের কোনো গ্রহণযোগ্যতা নেই। আমরা নীরবে এই নির্বাচন প্রতিরোধ করব। আমরা ভোট দিতে যাব না। ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পক্ষ থেকে সব পর্যায়ের জনগণের প্রতি আহ্বান, আগামীকাল আপনারা ভোট দিতে যাবেন না।

ছাত্র কাউন্সিলের সংগঠক সাজিদ উল ইসলাম বলেন, একটি কলঙ্কিত কালো অধ্যায়ের মধ্য দিয়ে দেশের গণতন্ত্রকে নতুন করে হত্যা করা হচ্ছে। সবার প্রতি আহ্বান, এই নির্বাচন বর্জন করুন। আগামীকাল নির্বাচনের নামে প্রহসনের একটি নাটক রচিত হতে যাচ্ছে বলে মন্তব্য করেন তিনি।

মানববন্ধনের পর রাজু ভাস্কর্য থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি টিএসসির সড়কদ্বীপ প্রদক্ষিণ করে শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে গিয়ে শেষ হয়।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply