কক্সবাজার-১: ইবরাহিম ও জাফর আলমের তুমুল প্রতিদ্বন্দ্বিতার আভাস

|

বাঁয়ে সৈয়দ মুহাম্মদ ইবরাহিম ও ডানে জাফর আলম।

কক্সবাজার করেসপনডেন্ট:

রাত পোহালেই সারাদেশে শুরু হবে দ্বাদশ সংসদ নির্বাচনের ভোটগ্রহণ। রোববার (৭ জানুয়ারি) সকাল ৮টা থেকে বিকেল চারটা পর্যন্ত চলবে এ ভোটগ্রহণ। এবারের নির্বাচনে কক্সবাজারের চারটি আসন থেকে মোট ২৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছে।

এর মধ্যে কক্সবাজার-১ আসন থেকে ৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছে। আসনটিতে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সালাহউদ্দিন আহমদের প্রার্থিতা ঋণ খেলাপির অভিযোগে বাতিল হয়ে যায়। পরে কেন্দ্রিয় কমিটির নির্দেশে জেলা আওয়ামী লীগ বাংলাদেশ কল্যাণ পার্টির সৈয়দ মুহাম্মদ ইবরাহিমকে সমর্থন জানায়। এরপর থেকে স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীরা ইবরাহিমকে পক্ষে প্রচারণা চালিয়েছে। এর ফলে ইবরাহিমের জয়ের সম্ভাবনা বেড়েছে বলে মনে করছেন তার সমর্থকরা।

এদিকে এই আসনের বর্তমান সংসদ সদস্য জাফর আলম স্বতন্ত্র প্রার্থী হয়ে ভোটের মাঠে রয়েছেন। তিনিও দলীয় কিছু নেতাকর্মীকে নিয়ে ভোটের মাঠে প্রচারণা চালিয়েছেন। তবে বেশিরভাগ নেতাকর্মীই দলীয় সিদ্ধান্তে ইবরাহিমের পক্ষে প্রচারণা চালিয়েছে। 

প্রার্থিতা বাতিল হওয়া নৌকার প্রার্থী সালাহ উদ্দিন আহমদ বলেন, আসনটিতে বাংলাদেশ কল্যাণ পার্টির সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বিজয়ী হবেন। তিনি আরও বলেন, স্বতন্ত্র প্রার্থী জাফর আলম টানা ৫ বছর এমপি’র ক্ষমতাবলে দখল, সন্ত্রাস, নৈ:রাজ্য সৃষ্টি করেছেন। এতে দলীয় নেতাকর্মী ছাড়াও সাধারণ মানুষ জাফরের বিরুদ্ধে ঐক্যবদ্ধ।

উল্লেখ্য, কক্সবাজার-১ আসনে মোট ৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছে। তারা হলেন, জাতীয় পার্টির হোসনে আরা, বাংলাদেশ কল্যাণ পার্টির সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, বাংলাদেশের ওয়ার্কাস পার্টির আবু মোহাম্মদ বশিরুল আলম, বাংলাদেশ ইসলামিক ফ্রন্টের মোহাম্মদ বেলাল উদ্দিন, স্বতন্ত্র প্রার্থী জাফর আলম, তানভীর আহমেদ সিদ্দিকী তুহিন ও কামরুদ্দিন আরমান।

চকরিয়া ও পেকুয়া উপজেলা নিয়ে গঠিত কক্সবাজার-১ আসনের বর্তমান ভোটার সংখ্যা ৪ লাখ ৮৬ হাজার ২৫২ জন। চকরিয়া উপজেলায় ৩ লাখ ৫৩ হাজার ২৫২ জন এবং পেকুয়া উপজেলায় ১ লাখ ৩৩ হাজার ভোটার রয়েছে। ইতোমধ্যে এই ২ উপজেলায় ১৫৮ টি কেন্দ্রে ভোট গ্রহণের সকল প্রস্তুতি শেষ হয়েছে।

/আরএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply