মোদিকে নিয়ে আপত্তিকর মন্তব্য করায় বরখাস্ত মালদ্বীপের ৩ মন্ত্রী 

|

মারিয়াম শিউনা, মালসা শরীফ ও আবদুল্লাহ মাহজোম মাজিদ। ছবি: আল জাজিরা।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে নিয়ে আপত্তিকর মন্তব্য করে বরখাস্ত হলেন মালদ্বীপের তিন মন্ত্রী । রোববার (৭ জানুয়ারি) এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়। এক প্রতিবেদনে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা এ তথ্য জানায়।

প্রতিবেদনে বলা হয়, বহিষ্কৃত তিন মন্ত্রী হলেন মালসা শরীফ, মারিয়াম শিউনা ও আবদুল্লাহ মাহজোম মাজিদ। তারা সবাই তরুণ ক্ষমতায়ন, যোগাযোগ এবং আর্ট বিষয়ক মন্ত্রণালয়ের দায়িত্বে ছিলেন।

জানা গেছে, ঘটনার সূত্রপাত নরেন্দ্র মোদির সাম্প্রতিক লাক্ষাদ্বীপ সফরকে কেন্দ্র করে। সে সফরের ভিডিও পোস্ট করে মালদ্বীপের বদলে ভারতের ওই দ্বীপটিতে ভ্রমণে যাওয়ার আহ্বান জানান। যা নিয়ে তোপ ঝাড়েন মালদ্বীপের ওই তিন মন্ত্রী।

ভারতের প্রধানমন্ত্রীকে ভাড়, সন্ত্রাসী এবং ইসরায়েলের পুতুল বলে কটূক্তি করে সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করেন তারা। এরপর পরই বিরোধীদের ব্যাপক সমালোচনার মুখে পড়েন তারা। এমনকি অনেক ভারতীয় মালদ্বীপ সফর বাতিল করতে শুরু করেন।

বিতর্কের কয়েকদিনের মাথায়ই সরকারের পক্ষ থেকে আসলো এই সিদ্ধান্ত। এ ধরণের মন্তব্য আন্তর্জাতিক মিত্রদের সাথে সম্পর্কের টানাপোড়েন সৃষ্টি করে বলে আখ্যা দিয়েছে দেশটির সরকার।

\এআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply