উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে সাবেক মাঝিকে জবাই করে হত্যা

|

কক্সবাজার করেসপনডেন্ট:

কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্পের সাবেক এক রোহিঙ্গা জিম্মাদারকে (মাঝি) জবাই করে হত্যা করেছে আরসা সন্ত্রাসীরা। শুক্রবার (১২ জানুয়ারি) রাত ৮টার দিকে উখিয়ার বালুখালী ২০ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে এ ঘটনা ঘটেছে।

নিহত রোহিঙ্গা জিম্মাদারের নাম করিম উল্লাহ। তিনি ওই ক্যাম্পের এম/২৭ ব্লকের গণী মিয়ার ছেলে। তিনি ওই ব্লকের সাবেক মাঝি ছিলেন।

বিষয়টি নিশ্চিত করেছেন আর্মড পুলিশ ব্যাটালিয়ন-১৪ এর পুলিশ সুপার মুহাম্মদ আরেফিন জুয়েল। জানান, শুক্রবার রাত ৮টার দিকে অজ্ঞাতনামা ১০-১২ জন মুখোশধারী আরসা সন্ত্রাসীরা বালুখালী ক্যাম্প থেকে করিম উল্লাহ কে শেড থেকে জোর করে তুলে নিয়ে শেডের সামনে গলায় কুপিয়ে পালিয়ে যায়। এ সময় ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

ঘটনার প্রাথমিক কারণ হিসেবে তিনি জানান, করিম উল্লাহ আরসার সাবেক সদস্য ছিলেন। আরসা ছেড়ে আরএসও এর সোর্স হিসেবে কাজ করতেন তিনি। আরএসও কে আরসা সদস্যদের সম্পর্কে বিভিন্ন তথ্য দেয়ায় সন্ত্রাসীরা করিম উল্লাহকে হত্যা করেছে বলে ধারণা করা হচ্ছে।

মরদেহ কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। হত্যাকাণ্ডের মূল কারণ ও জড়িতদের আটক করতে পুলিশ কাজ করছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

এএস/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply