সুপার কাপের ফাইনালে রাতে বার্সা-রিয়াল মহারণ, দেখবেন যেভাবে

|

ফাইল ছবি

আজ এল ক্লাসিকো মহারণ। স্প্যানিশ সুপার কাপের ফাইনালে রাত ১টায় মুখোমুখি হবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা। সৌদি আরবের রিয়াদে হবে দু’দলের এই মহারণ। বর্তমান চ্যাম্পিয়ন বার্সাকে হারিয়ে বছরের প্রথম ট্রফি জিততে চায় রিয়াল মাদ্রিদ। আর লা লিগার দৌড়ে পিছিয়ে পড়লেও সুপার কাপের শিরোপা জিতে ভক্তদের আনন্দ দিতে মরিয়া জাভির বার্সেলোনা।

মেসি ও রোনালদো পরবর্তী সময়ে দুই দলে যুক্ত হয়নি খুব বড় কোনো তারকা। শক্তি ও সামর্থ্যের বিচারে দুই দলের পার্থক্য নেই মোটা দাগে। তবে সাম্প্রতিক ফর্মের বিচারে ফাইনালের আগে হয়তো কিছুটা এগিয়ে থাকবে লস ব্লাঙ্কোসরা। দুই দলের মুখোমুখি পরিসংখ্যানও বলছে সে কথা। সবশেষ ১২ দেখায় রিয়ালের ৮ জয়ের বিপরীতে বার্সেলোনা জিতেছে ৪ ম্যাচ। সুপার কোপার ফাইনালের আগে পুরনো ইনজুরিতে আলাবা, কোর্তোয়া, মিলিতাও ও ভাস্কেস মাঠের বাইরে। রিয়াল শিবিরে স্বস্তি বেড়েছে চোট কাটিয়ে ফিরেই ভিনিসিয়াসের গোল পাওয়াতে। এছাড়া ইনজুরির কারণে ৬ মাস পর অভিষেক হওয়া টার্কিশ সেনসেশন আর্দা গুরালও আছেন দারুণ ফর্মে। সেইসাথে জুড বেলিংহ্যাম তো আছেনই।

এ বিষয়ে মাদ্রিদের কোচ কার্লো অ্যানচেলোত্তি বলেন, এটি সুন্দর একটি ম্যাচ হতে যাচ্ছে নিশ্চিত। তবে আমরা সবার আগে জয় নিশ্চিত করতে চাই। সেটি করতে হলে আমাদের আবেগ নিয়ন্ত্রণ করতে হবে। এমন মর্যাদার লড়াইয়ে মাথা ঠান্ডা রেখে খেলাটা খুব জুরুরি। ছেলেরা শতভাগ প্রস্তুত।

লা লিগায় রিয়াল মাদ্রিদের চেয়ে ৭ পয়েন্ট পেছনে থেকে শিরোপার লড়াইয়ে বার্সেলোনার অবস্থান চার নম্বরে। লিগ শিরোপা অনেকটা কঠিন হয়ে গেলেও তাই সুপার কাপের ট্রফিটা হাতছাড়া করতে চায় না বার্সেলোনা। কাতালান ক্লাবটির সেই লক্ষ্য পুরণে সবচেয়ে বড় সুসংবাদ লেভানদোভস্কির গোলে ফেরা। লম্বা সময় পর ওসাসুনা বিপক্ষে খেলা সবশেষ ম্যাচে গোল পেয়েছেন লেভা। রিয়ালের বিপক্ষেও এই পোলিশের কাছে গোল চায় কাতালানরা।

ফাইনালের আগে ইনজুরিতে পড়েছেন বার্সার ব্রাজিলিয়ান উইঙ্গার রাফিনিয়া। একইসাথে চোটের কারণে টের স্টেগান, মার্কো আলোনসো, ইনিগো মার্টিনেজ, গাভি ও পেদ্রিকেও পাবে না বার্সেলোনা। তাই শিরোপা নির্ধার্ণী ম্যাচের আগে বড়ই দুশ্চিন্তা বার্সা শিবিরে।

বার্সা কোচ জাভি বলেন, এটা স্বীকার করতে কোনো সমস্য নেই ফর্মের বিচালে রিয়াল মাদ্রিদ এগিয়ে। কিন্তু বল যখন মাঠে গড়ানো শুরু করবে তখন অতীতের কোনো মূল্য নেই। আমরা সেরাটা দিতে চাই। ক্লাসিকোতে কে জিতবে এটা আগে বলা অসম্ভব।

বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদের এই মহারণ বাংলাদেশি কোনো টেলিভিশন সরাসরি সম্প্রচার করবে না। তবে এই লিংকে ম্যাচটি দেখতে পারবেন ফুটবলপ্রেমীরা।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply