দেখা না হলেও ‘বন্ধুত্ব অটুট’ কোহলি-জোকোভিচের

|

ছবি: সংগৃহীত

খেলার দুই জগতের দুই সেরা তারকা ভিরাট কোহলি ও নোভাক জোকোভিচ। একজন ওয়ানডে ক্রিকেটে একমাত্র ব্যাটার হিসেবে ৫০টি শতকের মালিক। অন্যজন রেকর্ড ২৪টি গ্র্যান্ড স্ল্যামজয়ী টেনিস তারকা। এই দু’জনের মধ্যে রয়েছে চমৎকার এক বন্ধুত্বের সম্পর্ক।

দু’জনের মধ্যে সামনাসামনি দেখা, আড্ডা না হলেও বন্ধুত্বটা হয়েছে দু’জনের অর্জনের প্রতি সম্মানের জায়গা থেকেই। দেখা না হলেও প্রতিনিয়তই কথা হয় সামাজিক যোগাযোগমাধ্যমে।

বিসিসিআই প্রকাশিত এক ভিডিওতে জোকোভিচের প্রশংসায় পঞ্চমুখ কোহলি। শুনিয়েছেন দু’জনের প্রথম কথা বলার গল্পও। ভিরাট কোহলি বলেন, ইনস্টাগ্রামে নোভাকের প্রোফাইল দেখছিলাম। মনে হচ্ছিল, মেসেজ বাটনে ক্লিক করি। ভেবেছিলাম, তাকে হ্যালো বলি। এরপর আমি তার মেসেজ দেখতে পাই। অবাক হই। ভাবছিলাম পরীক্ষা করে দেখি, নকল আইডি কি না। পরীক্ষা করার পর দেখলাম, এটা আসল আইডি। এরপর থেকে আমরা কথা বলেছি, মাঝেমধ্যে বার্তা আদান প্রদান করছি। তার সব অর্জনে অভিনন্দন জানিয়েছি।

ওয়ানডে ক্রিকেট ইতিহাসে শতকের অর্ধশতকের মালিক কোহলি। কিউইদের বিপক্ষে এই মাইলফলক স্পর্শ করার দিনে ইনস্টগ্রামে স্টোরিও দেয়ার পাশাপাশি অনিনন্দন সূচক বার্তাও দিয়েছিলেন জোকোভিচ।

এ প্রসঙ্গে কোহলি বলেন, সম্প্রতি আমি যখন ৫০ শতকের দেখা পাই, সে একটা স্টোরি দিয়েছিল, দারুণ বার্তাও পাঠিয়েছে। আমাদের সম্পর্কটা পারস্পরিক মুগ্ধতার, সম্মানের। তার ফিটনেসের প্রতি আগ্রহ, আমি নিজে অনুসরণ করি। যদি সে ভারতে আসে বা সে যেখানে খেলছে, আমি সেখানে যাই, অবশ্যই দেখা করবো। আরাম করে একসঙ্গে কফি খাবো।

জোকোভিচও কোহলির অর্জনে মুগ্ধ। সনি স্পোর্টসে এক সাক্ষাৎকারে কোহলির সঙ্গে তার বন্ধুত্বের কথা বলেছেন এই টেনিস তারকা। নোভাক জোকোভিচ বলেন, বেশ কয়েক বছর ধরেই ভিরাট কোহলি ও আমার বার্তা বিনিময় হচ্ছে, যদিও সামনাসামনি দু’জনের কখনো দেখা হয়নি। আমাকে নিয়ে দারুণ সব কথা বলেছে সে, যা আমার জন্য সম্মানের এবং তার প্রতি আমি কৃতজ্ঞ। আমিও অবশ্যই তার ক্যারিয়ার ও অর্জনে মুগ্ধ এবং যা কিছু করেছে, সবকিছুর জন্য তাকে শ্রদ্ধা করি।

শিরোপার মুকুটে আরো একটি পালক যোগ করার লক্ষ্যে অস্ট্রেলিয়ান ওপেনে খেলছেন জোকোভিচ। তাইতো তাকে শুভকামনা জানিয়েছেন ক্রিকেটের অন্যতম এই সেরা ব্যাটার।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply