বিপিএলে সেরাটা দিতে চান তানজিদ তামিম

|

ছবি: সংগৃহীত

বিশ্বকাপ জিততে বিশ্বাস লাগে। যেটা আসে একটা ‘প্রসেসের’ মধ্য দিয়ে। সেটা ঠিকভাবে চললে একদিন বিশ্বকাপ জয় সম্ভব। এমন বিশ্বাস যুববিশ্বকাপ জয়ী ওপেনার তানজিদ তামিমের। গেল বিশ্বকাপে প্রত্যাশা পূরণ করতে না পারলেও, সেরাটা দিতে চান এবারের বিপিএলে। চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের হয়ে বিপিএলে পারফর্ম করে টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলার সুযোগ করে নেবে তানজিদ তামিম, বিশ্বাস দলটির কোচ তুষার ইমরানের।

নিজের আইকন তামিম ইকবালের পরিবর্তে খেলতে গিয়েছিলেন ওয়ানডে বিশ্বকাপ। ব্যাটের মতোই প্রত্যাশার পারদ ছিলো উপরে। কিন্তু বাস্তবতা ছিলো কঠিন। এ প্রসঙ্গে তামিম জুনিয়র বলেন, আমাদের আরও বেশি প্রস্তুত হতে হবে। যখন যার সুযোগ আসবে, তাকে সেই সুযোগ কাজে লাগাতে হবে। আমাদের উচিত সব ধরণের উইকেটে নিজেদের মানিয়ে নেয়া। একেক কন্ডিশনে একেক রকম উইকেট পাবো আমরা, তাই সব ধরণের উইকেটে মানিয়ে নিতে শিখতে হবে।

কিন্তু চাপটা ভালোই জানা তামিমের। যুব বিশ্বকাপে অভিজ্ঞতা আছে ট্রফি ছুঁয়ে দেখার। যদিও বড়দের হয়ে সেই ট্রফির অপেক্ষার তো শেষ নেই। বিশ্বআসরে কোথায় আটকে যায় বাংলাদেশ? জবাবে তরুণ এই ক্রিকেটার বলেন, এটা আসলে একদিনে হয় না। এটি একটা প্রসেসের মাধ্যমে যেতে হয়। আমাদের বিশ্বাসটা তৈরি করতে হবে। বিশ্বাসটা তৈরি করতে পারলে ট্রফি জয় করা সম্ভব।

চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের হয়ে এবারের বিপিএল খেলছেন। যেখানে প্রধান কোচের দায়িত্ব পালন করছেন তুষার ইমরান। তিনি বলেন, যে ফরম্যাটের (ওয়ানডে) জন্য তাকে নেয়া হয়েছিল সেখান থেকে তাকে সরিয়ে দেয়া হয়েছে। এরপর টি-টোয়েন্টি দল থেকেও বাদ দেয়া হয়েছে। তাই তামিমের জন্য বড় সুযোগ যে, এই বিপিএলের মাধ্যমে নিজেকে প্রমাণ করার। এটা যদি সে (তামিম) করতে তাহলে নিশ্চয়ই জাতীয় দলে সুযোগ পাবে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply