দুই নেতাকে অব্যাহতি, জাপার একটি কমিটি বিলুপ্ত

|

জাতীয় পার্টির ঢাকা মহানগর উত্তরের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে। একই সঙ্গে উত্তরের আহ্বায়ক মো. শফিকুল ইসলাম সেন্টু ও সিলেট-২ আসন থেকে নির্বাচন করা ইয়াহইয়া চৌধুরীকে দলীয় সকল পদ-পদবি থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

রোববার (১৪ জানুয়ারি) জাতীয় পার্টি থেকে গণমাধ্যমে পাঠানো এক বার্তায় বিষয়টি জানানো হয়।

এতে বলা হয়, জাতীয় পার্টির মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু এমপির সুপারিশক্রমে পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এমপি দলীয় গঠনতন্ত্রে প্রদত্ত ক্ষমতাবলে ঢাকা মহানগর উত্তরের মেয়াদোত্তীর্ণ আহ্বায়ক কমিটি বিলুপ্ত করেছেন। সেই সঙ্গে মো. শফিকুল ইসলাম সেন্টু ও ইয়াহিয়া চৌধুরীকে পার্টির প্রেসিডিয়াম সদস্য ও ভাইস চেয়ারম্যান পদসহ দলীয় সব পদ-পদবি থেকে অব্যাহতি প্রদান করা হয়েছে।

এর আগে, শুক্রবার (১২ জানুয়ারি) জাতীয় পার্টির কো-চেয়ারম্যান কাজী ফিরোজ রশীদ ও প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভ রায়কে দলীয় সব পদ-পদবি থেকে অব্যাহতি দেয়া হয়।

এদিকে, রোববার (১৪ জানুয়ারি) জাতীয় পার্টির চেয়ারম্যানের উপদেষ্টা ও সাবেক স্বাস্থ্য সচিব এম এম নিয়াজ উদ্দিন পদত্যাগ করেছেন। গত ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে গাজীপুর-১ ও গাজীপুর-৫ আসনে থেকে লাঙ্গল প্রতীকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন সরকারের সাবেক এই সচিব। তবে ভোটের ছয় দিন আগে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন। গাজীপুর সিটি করপোরেশনের সবশেষ নির্বাচনেও জাতীয় পার্টি থেকে মেয়র প্রার্থী হয়েছিলেন নিয়াজ উদ্দিন। কিন্তু জামানত হারান তিনি।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply