ফর্ম ধরে রাখতে চান শরিফুল

|

ছবি: সংগৃহীত

বিপিএলের ভালো ফর্ম বিশ্বকাপের মঞ্চে কাজে লাগাতে চান দুর্দান্ত ঢাকার পেসার শরিফুল ইসলাম। আর জাতীয় দলের ফর্মটা ধরে রাখতে চান বিপিএলে। দল নিয়ে সন্তোষ প্রকাশ করে দুর্দান্ত ঢাকার এই পেসার জানান, তাসকিন-নাঈম শেখদের নিয়ে চ্যালেঞ্জ জানাতে প্রস্তুত তারা। ম্যাচ বাই ম্যাচ খেলে শেষ চারের টার্গেটের কথা জানান শরীফুল। ১৯ জানুয়ারি উদ্বোধনী ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে মাঠে নামবে ঢাকা।

জাতীয় দলে অভিষেকের পর থেকেই দলের অবিচ্ছেদ্য অংশ হয়ে আছেন শরিফুল ইসলাম। শুরুটা অবশ্য হয়েছিল দেশের হয়ে একমাত্র অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ের মধ্য দিয়ে। তানজিদ তামিম কিংবা আকবর আলীদের মতো অবদান রেখেছিলেন। প্রথমবারের মতো বিশ্ব জয়ের আনন্দে ভাসে পুরো দেশ।

চলতি বিপিএলে বল হাতে আলো ছড়াবেন দুর্দান্ত ঢাকার হয়ে। এই বছরেই বসতে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। সবমিলিয়ে বিপিএলের ভালো ফর্ম কাজে লাগাতে চান বিশ্বকাপের মঞ্চে।

তিনি বলেন, গত বছরটা আমার খুব ভালো গিয়েছে। বিশেষ করে শেষ ৬-৭ মাস। নতুন বছরে বিপিএল দিয়েই ক্রিকেটে ফিরব। চেষ্টা থাকবে সেই ফর্মটা ধরে রাখার। চেষ্টা করব যতটা ফিট থেকে খেলা যায়। কারণ সামনে দেশের হয়ে অনেক খেলা আছে। এটাই আমার মূল লক্ষ্য।

আগামী জুনে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। এই বিশ্ব আসরকে সামনে রেখে নিজেকে ফিট রাখাই প্রধান লক্ষ্য শরিফুলের। এই পেসারের বিশ্বাস এবারের বিপিএলে অন্য পেসাররাও নতুন কিছু করার চেষ্টা করবেন। শরিফুলও একই পরিকল্পনা নিয়ে এগোচ্ছেন।

এ প্রসঙ্গে শরিফুল বলেন, অবশ্যই বিপিএল অনেক সাহায্য করবে। যেহেতু সামনে টি-টোয়েন্টি বিশ্বকাপ। আমাদের এটা টি-টোয়েন্টি টুর্নামেন্ট। সবাই চাইবে নিজেদের সেরাটা দিয়ে পারফর্ম করতে। আর নতুন কিছু করতে। এটা বিশ্বকাপেও আমাকে সাহায্য করবে।

কাগজে-কলমে এবারের বিপিএলের তুলনামূলক খর্বশক্তির দল ধরা হচ্ছে ঢাকাকে। তবে শরিফুলের বিশ্বাস তার দল শেষ চারে খেলতে পারবে। সেমি ফাইনাল নিশ্চিত করতে পারলে ফাইনালের কথা ভাববেন বলে জানিয়েছেন ঢাকার এই পেসার।

তিনি বলেন, আমাদের প্রথম লক্ষ্য থাকবে চারে ওঠা। সুপার ফোরে উঠতে পারলে আমরা ফাইনালের চিন্তা করব। আমাদের দলে আমি আছি, সৈকত ভাই আছে, তাসকিন ভাই আছে। ইরফান শুক্কুর ভাই আছে, সাইফ হাসান আছে নাইম শেখ আছে, দেশি প্লেয়াররা আমরা যদি ভালো করি, কিছু কিছু ম্যাচে উইনিং পারফরম্যান্স করি তাহলে আমরা ভালো করব।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply