বরিশালের অধিনায়ক হিসেবে মিরাজকে চান তামিম

|

ছবি: সংগৃহীত

শুক্রবার (১৯ জানুয়ারি) থেকে মাঠে গড়াতে যাচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএলের দশম আসর। মাঠের লড়াই শুরু হওয়ার আগে শেষ মুহুর্তে দলগুলো ঝালিয়ে নিচ্ছে নিজেদের। তবে ফরচুন বরিশালের মতো দল এখনও চূড়ান্ত করেনি কে সামলাবেন তাদের নেতৃত্বভার। একদিন আগে অবশ্য দলের অভিজ্ঞ ওপেনার তামিম ইকবালের কাঁধে অধিনায়কত্ব দেয়ার বিষয়টা নিশ্চিত করেছিলেন বরিশালের কোচ মিজানুর রহমান বাবুল।

তামিম, মুশফিক, মাহমুদউল্লাহ, মিরাজ কিংবা সৌম্য সরকার। বরিশালের স্কোয়াডে জাতীয় দলের অভিজ্ঞ ক্রিকেটারের তালিকাটা বেশ ভারী। তবে অধিনায়ক হিসেবে ফ্র্যাঞ্চাইজিটির পছন্দের তালিকার শীর্ষে তামিম থাকলেও এবার মিরাজ শোনালেন ভিন্ন কথা। সময়ের অন্যতম সেরা এই অলরাউন্ডার বলছেন, খোদ তামিম ইকবালই নাকি চাইছেন বরিশালের অধিনায়ক হোক মিরাজ।

এ প্রসঙ্গে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে মিরাজ বলেন, এটা (অধিনায়কত্ব) এখনও আমি কোনো কিছু জানি না। এটা সম্পূর্ণ দলের মালিকের সিদ্ধান্ত। সে কীভাবে চায়। তামিম ভাই আমাকে বলেছিলেন, ‘তুই করলে ভালো হয়।’ তিনি চাইছেন যেন আমিই করি। তারপরও এটা দলের মালিকের সিদ্ধান্ত।

বিপিএলের পরেই চলতি বছরের ক্রিকেটে সবচেয়ে বড় ইভেন্ট টি-টোয়েন্টি বিশ্বকাপ। আর তাইতো এবারের প্রিমিয়ার লিগকে আরও বেশি গুরুত্বের সাথে দেখছেন বরিশালের অলরাউন্ডার মিরাজ। তিনি বলেন, বিশ্বকাপের আগে বিপিএলটা হচ্ছে, এটা অবশ্যই ভালো একটা সুযোগ থাকবে, ভালো প্রস্তুতিটা থাকবে। বিশ্বকাপের আগে আমরা যদি এরকম একটা টুর্নামেন্ট খেলি, আমাদের বিরাট একটা সুবিধা থাকবে। এখানে পারফর্ম করলে বিশ্বকাপে গিয়ে খেলাটা সহজ হবে।

জানুয়ারির তীব্র শীতের মাঝেই শুরু হচ্ছে বিপিএলের এবারের আসর। প্রথম ধাপে ৮টি ম্যাচ ঢাকায়। মিরপুরে শিশির ভেজা উইকেট তাই বাড়তি চিন্তার কারণ হতে পারে ব্যাটারদের জন্য। বিশ্বকাপের আগে বিপিএলে কেমন উইকেট প্রত্যাশা করছেন মিরাজ? এ প্রসঙ্গে মিরাজ বলেন, আমরা সবসময়ই চাই ভালো কিছু হোক। আমরা ছোট থেকে এরকম কন্ডিশনে খেলেই বড় হয়েছি। যেহেতু মিরপুরে খেলা আছে এবং আবহাওয়াও প্রচণ্ড ঠান্ডা, শীতের কন্ডিশন। আবহাওয়া যদি একটু ভালো থাকে বা শীতটা বেশি না পড়ে, তখন উইকেট আরেকটু ভালো থাকবে। এখনও কয়েক দিন আছে। দেখা যাক আকাশ কেমন থাকে।

বিপিএল চলাকালীন বিশ্বের অন্যান্য দেশে বেশ কিছু ক্রিকেট লিগ চলমান থাকায় ভালো মানের বিদেশি ক্রিকেটার সংকটে ভুগছে আয়োজকরা। আর তাই মিরাজের মতে বিপিএল হওয়া উচিত ভিন্ন সময়ে। মিরাজ বলেন, যারা বিপিএল করছে তারা যদি এসব বিষয় নিয়ে চিন্তা করে যে একটা টাইমে হয়তো ওয়ার্ল্ডে ছয়টা লিগ চলছে, যখন তিনটা লিগ থাকবে ওই সময়ে যদি আমাদের বিপিএল হয় তখন হয়তো আমাদের অনেক প্লেয়ার অ্যাভেইঅ্যাবল হবে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply