কামিন্স-হ্যাজলউডে কুপোকাত ক্যারিবীয়রা

|

অ্যাডিলেড টেস্টের প্রথম দিনে কামিন্স-হ্যাজলউডে কুপোকাত ওয়েস্ট ইন্ডিজ। দুই টেস্ট সিরিজের প্রথমটাতে ১৮৮ রানে গুটিয়ে গেছে ক্যারিবীয়দের প্রথম ইনিংস।

বুধবার (১৭ জানুয়ারি) উইন্ডিজের জার্সিতে টেস্ট ক্যাপে অভিষিক্ত হয়েছে দুই অলরাউন্ডার কাভেম হজ, জাস্টিন গ্রিভস ও পেসার শামার জোসেফের। টেস্টের আগে একমাত্র প্রস্তুতি ম্যাচে নজর কেড়েছিলেন তারা।

টসে জিতে সফরকারীদের ব্যাট করার আমন্ত্রণ জানান অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিন্স। অধিনায়ক ও জশ হ্যাজলউডের বোলিং তোপে উড়ে গেছে অস্ট্রেলিয়া সফরে স্মরণকালের সবচেয়ে আনকোরা দলটি। কামিন্স-হ্যাজলউড পকেটে পোরেন ৪টি করে উইকেট। ক্যারিবীয়দের পক্ষে সর্বোচ্চ ৫০ করেন কার্ক ম্যাকেঞ্জি। প্রথম ইনিংসে উইন্ডিজ কোনোমতে তোলে ১৮৮ রান।

জবাবে ব্যাট করতে নেমে মেকশিফট ওপেনার স্টিভেন স্মিথকে নিজের প্রথম বলেই ফেরান পেসার শামার জোসেফ। স্মিথ প্যাভিলিয়নের পথ ধরেন ১২ রান করে। শেষ খবর পাওয়া পর্যন্ত অজিরা তোলে ১ উইকেটে ৩১। ক্রিজে রয়েছেন উসমান খাজা ও মার্নাস লাবুশেন।

এই সিরিজ থেকে নিজেদের প্রত্যাহার করে নিয়েছেন ওয়েস্ট ইন্ডিজের দুই অলরাউন্ডার জেসন হোল্ডার ও কাইল মেয়ার্স। চোটের কারণে নেই পেসার জেডেন সিলস। অনেকটা অনভিজ্ঞ দল নিয়ে মাঠে নেমেছে ব্র্যাথওয়েটের দল।

১৯৯৭ সালের ফেব্রুয়ারির পর থেকে অস্ট্রেলিয়ার মাটিতে কোনো টেস্ট জিততে পারেনি উইন্ডিজ। দুর্দান্ত ফর্মে থাকা অস্ট্রেলিয়াকে হারিয়ে ক্যারিবীয়রা পারবে সে আক্ষেপ দূর করতে?

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply