অসহায়, অক্ষমদের চিকিৎসা সহায়তা দেবে যমুনা গ্রুপ

|

সামাজিক দায়বদ্ধতা পালনে সবসময় বদ্ধপরিকর দেশের সর্ববৃহৎ শিল্পগোষ্ঠী যমুনা গ্রুপ। এরই ধারাবাহিকতায় যমুনা গ্রুপ উন্মোচন করলো নতুন দ্বার। দুর্ঘটনায় আঘাতপ্রাপ্ত, জন্মগত শারীরিক প্রতিবন্ধী ও মানসিকভাবে অক্ষম এবং অসমর্থদের চিকিৎসায় সহায়তা দেবে শিল্পগোষ্ঠীটি।

এই লক্ষ্যে যমুনা গ্রুপ এবং সেন্টার ফর দ্য রিহ্যাবিলিটেশন অব দি প্যারালাইজড (সিআরপি) সমঝোতা স্মারক স্বাক্ষর করেছে। চুক্তি অনুসারে, রোগীদের প্রশিক্ষণের মাধ্যমে গ্রুপের বিভিন্ন অঙ্গ-প্রতিষ্ঠানে পুনর্বাসন করা হবে।

সোমবার (১৬ জানুয়ারি), দক্ষিণ এশিয়ার সর্ববৃহৎ শপিংমল যমুনা ফিউচার পার্কে গ্রুপের প্রধান কার্যালয়ে অসহায়দের চিকিৎসা সহায়তায় যমুনা গ্রুপ এবং সেন্টার ফর দ্য রিহ্যাবিলিটেশন অব দি প্যারালাইজড সিআরপির মধ্যে এই সমঝোতা স্মারকটি স্বাক্ষরিত হয়। যমুনা গ্রুপের এমডির উপস্থিতিতে গ্রুপ পরিচালক সুমাইয়া রোজালিন ইসলাম এবং সিআরপির নির্বাহী পরিচালক ড. মোহাম্মদ সোহরাব হোসেন এই সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে জানানো হয়, প্রথম অবস্থায় যমুনা গ্রুপ সিআরপির মাধ্যমে চিকিৎসা, থেরাপি, পুনর্বাসন, সহায়ক ডিভাইস এবং প্রযুক্তি, ইনকামিং জেনারেটিং কার্যক্রম ও শিক্ষা খাতে অসহায় ও অসমর্থ মানুষদের সহায়তা করবে। পাশাপাশি সিআরপির সঙ্গে যুক্ত থেকে প্রতিষ্ঠানটির কার্যক্রমে সহযোগিতা ও উন্নয়নে অংশীদার হিসাবে পাশে থাকবে যমুনা গ্রুপ।

অনুষ্ঠানে যমুনা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক শামীম ইসলাম বলেন, সামাজিক দায়বদ্ধতায় যমুনা গ্রুপের দ্বার সবসময় উন্মুক্ত। তাই দুর্ঘটনায় আঘাতপ্রাপ্ত, জন্মগত শারীরিক ও মানসিকভাবে অক্ষম এবং অসমর্থদের সিআরপির মাধ্যমে সর্বোত্তম চিকিৎসা সহায়তা দেয়া হবে। পাশাপাশি, রোগীদের প্রশিক্ষণের মাধ্যমে যমুনা গ্রুপের বিভিন্ন অঙ্গ প্রতিষ্ঠানে পুনর্বাসন করা হবে।

যমুনা গ্রুপের গ্রুপ পরিচালক সুমাইয়া রোজালিন ইসলাম বলেন, বিভিন্ন সামাজিক কাজে শিল্পগোষ্ঠীটি সবসময় কাজ করে আসছে। এ ধারাবাহিকতায়, যমুনা গ্রুপ সিআরপির সাথে কাজ করতে চুক্তিবদ্ধ হয়েছে। চিকিৎসারত মানুষদের বিভিন্নভাবে সহায়তা করা হবে বলেও জানান তিনি।

/এএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply