আবারও মার্কিন মালিকানাধীন জাহাজে হুথিদের হামলা

|

আবারও মার্কিন মালিকানাধীন জাহাজে হামলা চালিয়েছে ইয়েমেনের সশস্ত্র সংগঠন হুতি। বুধবার (১৭ জানুয়ারি) এ হামলা চালানো হয় বলে খবর প্রকাশ করে বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যম।

হামলার বিষয়টি নিশ্চিত করেছেন হুথি সংগঠনটির মুখপাত্র ইয়াহিয়া সারে। তিনি জানান, যুক্তরাষ্ট্রের পন্যবাহী জাহাজ জেনকো পিকার্দিতে ছোঁড়া হয়েছে এক গুচ্ছ মিসাইল। হামলা সফল হওয়ার দাবিও করেন তিনি।

তিনি বলেন, নিরীহ ফিলিস্তিনিদের ওপর ইসরায়েলি আগ্রাসন এবং ইয়েমেরন ভূখণ্ডে যুক্তরাষ্ট্র ও ব্রিটেনের হামলার জবাবেই চালানো হয়েছে এই পাল্টা হামলা। ভবিষ্যতেও প্রতিটি পশ্চিমা আগ্রাসনের জবাব দেয়ার বার্তা দেন ইয়াহিয়া। বলেন, ইয়েমেনের নিরাপত্তার জন্য যেকোনো হামলা চালাতে প্রস্তুত তাদের নৌ বাহিনী।

হুথি মুখপাত্র ইয়াহিসা সারে আরও বলেন, এডেন উপসাগরীয় এলাকা মার্কিন জাহাজ জেনকো পিকার্ডিতে মিসাইল হামলা চালিয়েছে আমাদের নৌবাহিনী। নিপীড়িত ফিলিস্তিনিদের সমর্থনে এবং ইয়েমেনে আমেরিকা-ব্রিটেনের আগ্রাসনের জবাবে এ হামলা চালানো হয়েছে। নিজেদের নিরাপত্তার জন্য আমাদের নৌবাহিনী লোহিত সাগর এবং আরব সাগরের হামলা চালাতে দ্বিধা করবে না। প্রতিটি আমেরিকান আগ্রাসনেরও জবাব দেয়া হবে।

/এমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply