শীতের কারণে চুয়াডাঙ্গায় মাধ্যমিক বিদ্যালয় বন্ধ; প্রাথমিক খোলা!

|

চুয়াডাঙ্গা করেসপনডেন্ট:

তীব্র শীতের কারণে চুয়াডাঙ্গায় মাধ্যমিক পর্যায়ের সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছে জেলা শিক্ষা অফিস। তবে এর উল্টো চিত্র প্রাথমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠানে। নির্দেশনা থাকলেও আগের নিয়মেই চলছে এসব প্রতিষ্ঠান। তবে শিক্ষার্থী উপস্থিতি একেবারেই নেই। বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) জেলার তাপমাত্রা রেকর্ড করা হয় ১১ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান ঘুরে জানা যায়, তাপমাত্রা ১০ ডিগ্রির উপরে থাকলেও বন্ধ ঘোষণা করা হয় মাধ্যমিক বিদ্যালয়গুলো। এ জন্য বৃহস্পতিবার মাধ্যমিকের সকল প্রতিষ্ঠান বন্ধ দেখা যায়। তবে শিক্ষকরা তাদের নিয়মিত কার্যক্রম চালাচ্ছেন। অপরদিকে প্রাথমিক বিদ্যালয়গুলো খোলা ছিল আগের মতোই। তবে শীত ও বৃষ্টির কারণে এদিন শিক্ষার্থীর উপস্থিতি ছিল একেবারেই কম।

শিক্ষকরা বলছেন, আগের দিন রাতে স্কুল বন্ধের ঘোষণা দেয়া হয়। তবে প্রাথমিক বিদ্যালয়ের কোনো সিদ্ধান্ত হয়নি। তাই খোলা রয়েছে আগের নিয়মেই।

এ বিষয়ে চুয়াডাঙ্গার জেলা শিক্ষা অফিসার আতাউর রহমান বলেন, উপ-পরিচালক ও স্থানীয় কর্মকর্তাদের সমন্বয়ে বিদ্যালয় বন্ধের সিদ্ধান্ত নেয়া হয়। আগামী রোববার পুনরায় মাধ্যমিক বিদ্যালয়ে খুলবে।

তবে জেলা প্রাথমিক শিক্ষা অফিসার তবিবুর রহমান বলেন, বিদ্যালয় বন্ধের ব্যাপারে এখনো কোনো সিদ্ধান্ত আসেনি। নির্দেশনা পাওয়া গেলে তা পালন করা হবে। তবে এমনিতেই বিদ্যালয়ে শিক্ষার্থীর উপস্থিতি খুবই কম।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply