বিপিএল: মাঠের খেলায় তামিমের কাছে সাকিবের হার

|

সাকিব আল হাসান ও তামিম ইকবাল ইস্যুতে দীর্ঘদিন থেকেই আলোচনায় বাংলাদেশ ক্রিকেট। ভারত বিশ্বকাপের আগে যে আলোচনায় বারুদ ঢালেন খোদ এই দুই ক্রিকেটারই।

এমন প্রকাশ্যে দ্বন্দ্বের পর প্রথমবারের মতো এই দুই তারকা মাঠে নেমেছিলেন ‍শনিবার (২০ জানুয়ারি)। বিপিএলের তৃতীয় ম্যাচে মুখোমুখি হয় তামিম ইকবালের ফরচুুন বরিশাল ও সাকিব আল হাসানের রংপুর রাইডার্স। তামিম বরিশালের অধিনায়ক হলেও সাকিব রংপুরের অধিনায়কত্বে নেই। এরপরও ম্যাচটিকে ক্রিকেটভক্তরা সাকিব-তামিম লড়াই-ই মনে করছিলেন। যে লড়াইয়ে অধিনায়ক তামিমের কাছে হেরেছেন সাকিব আল হাসানরা।

রংপুরের দেয়া ১৩৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৫ বল হাতে রেখে ৫ উইকেটে জয় পায় বরিশাল। এই ম্যাচে ব্যাটিংয়ে সুবিধা করতে পারেননি সাকিব। ৩ বলের মোকাবিলায় মাত্র ২ রানেই খালেদ আহমেদের বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন তিনি। তবে বোলিংয়ে ছিলেন দারুণ ছন্দে। ৪ ওভার হাত ঘুরিয়ে মাত্র ১৬ রান খরচায় তুলে নেন দুই উইকেট। তার শিকার আফগান হার্ডহিটার ইবরাহিম জাদরান ও মিস্টার ডিপেন্ডেবল মুশফিকুর রহিম।

তবে এই ম্যাচে ব্যাটিংয়ে ভালোই করেছেন দীর্ঘদিন ধরে মাঠের বাইরে থাকা তামিম ইকবাল। মোহাম্মদ নবীর বলে স্টাম্পড আউট হওয়ার আগে খেলেন ৩৫ রানের মোটামুটি ভালোমানের ইনিংস। ২৪ বলে ৫ চার ও এক ছক্কায় তিনি এই রান করেন। যেটি শেষ পর্যন্ত সাকিবের দলকে হারাতে বড়ই কার্যকর অবদান রেখেছে।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply