হার দিয়ে বিশ্বকাপ শুরু টাইগার যুবাদের

|

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের গ্রুপ পর্বের প্রথম ম্যাচে ভারতের কাছে ৮৪ রানে হেরেছে বাংলাদেশ। ভারতের দেয়া ২৫২ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ১৬৭ রানে গুটিয়ে যায় মাহফুজুর রহমান রাব্বির দল। খেলা শেষে ভারতের হয়ে ৭৬ রান করা আদর্শ সিং ম্যাচসেরা নির্বাচিত হয়েছে।

২৫২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা ভালোই করেছিল বাংলাদেশ। ১৪ রান করে জিসান ফিরলে ভাঙে ৩৮ রানের উদ্বোধনী জুটি। এরপরই পথহারা পথিক ইয়ং টাইগার্সরা। স্কোরবোর্ডে ৫০ রান তুলতেই ৪ উইকেট হারায় তারা।

এরপর আরিফুল ইসলাম ও শিহাব জেমসের ব্যাটে প্রতিরোধ গড়ে তোলে বাংলাদেশ। আরিফুল ৪১ রান করে ফিরলে আবারও ম্যাচ থেকে ছিটকে যায় লাল-সবুজের প্রতিনিধিরা। শিহাব ড্রেসিংরুমে ফেরেন ৫৪ রান করে। ফলে বড় হার সঙ্গী হয় বাংলাদেশের। আর ভারতের যুবারাও বিশ্বকাপের মঞ্চে প্রলেপ দেয় এশিয়া কাপের ক্ষতে।

এর আগে, ব্লুমফন্টেইনে নতুন বলে দুর্দান্ত শুরু করেছিলেন টাইগার পেসার মারুফ মৃধা। তার পেস আর সুইং সামলাতে গিয়ে ৩১ রানেই টপ অর্ডারের দুই ব্যাটারকে হারায় ভারত অনূর্ধ্ব-১৯ দল। এরপর আদার্শ সিং ও উদয় সাহারানের ১১৬ রানের জুটিতে ঘুরে দাঁড়ায় ভারত।

শেষদিকে আভানিশ ও শচীন দাসের আক্রমণাত্মক ব্যাটিংয়ে চ্যালেঞ্জিং সংগ্রহ পায় তারা। বাংলাদেশের হয়ে একাই ৫ উইকেট শিকার করেন মারুফ। ৭ উইকেট হারিয়ে ২৫১ রান সংগ্রহ করে ভারত।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply