ফ্রেঞ্চ লিগ ওয়ানের তুলনায় সৌদি প্রো লিগ বেশি প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ: রোনালদো

|

ফ্রেঞ্চ লিগ ওয়ানের তুলনায় সৌদি প্রো লিগ বেশি প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ বলে মন্তব্য করেছেন পর্তুগীজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো। শনিবার (২০ জানুয়ারি) গ্লোব সকার অ্যাওয়ার্ডস অনুষ্ঠানে এমনটাই বলেছেন এই আল নাসর তারকা।

সংখ্যা বা পরিসংখ্যানে, নিজেকে প্রমাণ করা অথবা নিজেকেই ছাপিয়ে যাওয়া থেকে শুরু করে সব কিছু যার নামের পাশে মানায় তিনি ক্রিশ্চিয়ানো রোনালদো। তরুণদের পেছনে ফেলে তিনিই হয়েছেন এই মৌসুমের সর্বোচ্চ গোলদাতা।

প্রচণ্ড শারীরিক সক্ষমতার খেলা ফুটবলে তাইতো এখনও দারুণ ফিট রোনালদো অনুকরনীয়, অনুসরনীয়। সমালোচকদের ভুল প্রমাণ করে একের পর এক মাইলফলক স্পর্শ করছেন তিনি। বয়সকে তুড়ি মেরে গড়ে যাচ্ছেন একের পর এক সাফল্য।

গ্লোব সকার অ্যাওয়ার্ডে তিনটি ক্যাটাগরিতে পুরস্কার জিতেছেন সি আর সেভেন। সেরা গোলদাতা, ভক্তদের পছন্দের ফুটবলার আর মধ্যপ্রাচ্যের সেরা খেলোয়াড়ের পদক উঠেছে তার হাতে। পুরষ্কার পাবার পর নিজের অনুভূতি জানাতে গিয়ে বললেন, সমালোচকদের ভুল প্রমাণ করতে ভালোবাসেন।

কথা বলেছেন ইউরোপের সেরা লিগগুলোর একটি ফ্রেঞ্চ লিগ ওয়ান নিয়েও। যেখানে খেলেছেন মেসি-নেইমারের মত ফুটবলাররা। এখনো পিএসজির হয়ে মাঠ মাতাচ্ছেন এমবাপ্পেও। কিন্তু, ফ্রেঞ্চ লিগ ওয়ানের তুলনায় সৌদি প্রো লিগকে সেরা বললেন ক্রিশ্চিয়ানো রোনালদো।

রোনালদো বলেন, আমি এক বছর হলো সৌদি লিগে খেলছি। আমি এখানে দাঁড়িয়ে এটা বলতে বাধ্য হচ্ছি যে লিগ-১ এর তুলনায় সৌদি প্রো লিগ অনেক কঠিন। ফ্রেঞ্চ লিগের চেয়ে আমরা এখন অনেক ভালো অবস্থায় রয়েছি।

আল-নাসরের হয়ে, ২০২৩ সালে ৫৪ গোল করেন ৩৮ বছরের রোনালদো। পুরুষ ফুটবলারদের মধ্যে গত বছর সর্বোচ্চ গোলদাতা তিনিই। বয়স যে নিছকই একটি সংখ্যা সেটি আবারও প্রমাণ করলেন ক্রিশ্চিয়ানো।

আল নাসেরের এই ফরোয়ার্ড আরও বলেন, খুব শিগগিরই আমি ৩৯ বছরে পা দেব। এই বয়সে এসে তরুণ ফুটবলারদের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করার মজাটাই আলাদা। সত্যি বলতে গেলে আমার গর্ববোধ হচ্ছে এটা ভেবে যে আর্লিং হালান্ড ও কিলিয়ান এমবাপের মতো তরুণ প্রতিভাদের ছাপিয়ে আমি সর্বোচ্চ গোলদাতা হয়েছি।

বয়স ত্রিশের কোটা পেরোলেই যেখানে বেশিরভাগ ফুটবলার বুটজোড়া তুলে রাখার সিদ্ধান্ত নেন, সেখানে এ বয়সেও ১২০ গজ দাপিয়ে বেড়াচ্ছেন রোনালদো। তাইতো অবসর নেয়ার প্রসঙ্গে একটু মজা করেই উত্তরটা দিয়েছেন রিয়াল মাদ্রিদ, ম্যানইউ এর মতো ক্লাব মাতানো এই কিংবদন্তি।

তিনি বলেন, সত্যি বলতে, এই মুহূর্তে জানি না কবে থামব। হ্যাঁ, এটা দ্রুতই হবে। হয়তো আরও ১০ বছর। মজা করলাম! আমি আসলে জানি না। দেখা যাক কী ঘটে।

দুই দশকের বেশি সময় ইউরোপ মাতিয়ে গত বছরের জানুয়ারিতে সৌদি আরবের ক্লাব আল নাসরে পাড়ি দেন রোনালদো। সৌদি লিগ একসময় বিশ্বের সেরা তিন লিগের একটি হবে- এমনটাও প্রত্যাশা পর্তুগীজ সুপারস্টারের।

/এমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply