মাঠে নামার জন্য মুখিয়ে আছেন অ্যালেক্স রস

|

ছবি: সংগৃহীত

প্রথমবারের মতো বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) খেলতে এসেছেন অস্ট্রেলিয়ার মিডল অর্ডার ব্যাটার অ্যালেক্স রস। দুর্দান্ত ঢাকার হয়ে এবারের বিপিএল খেলবেন তিনি। বিপিএল নিয়ে এতটাই রোমাঞ্চিত যে, ঢাকা শিবিরে যোগ দিয়েই মাঠে নামার জন্য মুখিয়ে আছেন এই অজি ব্যাটার।

মিরপুরের একাডেমি মাঠে চনমনে অস্ট্রেলিয়ার সুইপ স্পেশালিস্ট অ্যালেক্স রস। কিছুদিন আগে অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি লিগ বিগ ব্যাশে ব্যস্ত থাকা রসকে সিপিএল ও এলপিএলে দেখা গেলেও বিপিএলে এবারই প্রথম মাঠে নামার জন্য মুখিয়ে আছেন। ৩১ বছর বয়সী এই ডানহাতি ব্যাটার অনুশীলন শেষে জানালেন তার উচ্ছ্বাসের কথা।

অ্যালেক্স রস বলেন, আমি খুবই রোমাঞ্চিত। সবকিছুই খুব দ্রুত হয়ে গেল। ফ্লাইটে থাকতে আমি ম্যাচ দেখেছি। ছেলেরা দারুণ খেলেছে। তাদের সঙ্গে যুক্ত হতে পেরে আমি আনন্দিত। কন্ডিশন সম্পর্কে ধারণা পেতে নেটে অনেকক্ষণ অনুশীলন করেছি। এলপিএলের উইকেটের সাথে এখানকার উইকেটের মিল রয়েছে। আশা করছি ভালো কিছু করে দেখাতে পারবো।

চলতি বিগ ব্যাশে স্পিন সহায়ক উইকেটে বেশ কিছু ম্যাচ খেলতে হয়েছে রসকে। সেখান থেকেও কিছু অভিজ্ঞতা নিয়ে বিপিএল মাতাতে চান রস। তিনি বলেন, আমরা এবার বিগ ব্যাশে কিছু ম্যাচে বাজে উইকেট পেয়েছি। কিছুটা অভিজ্ঞতা হয়েছে স্পিন করা বলের বিপক্ষে খেলে, উইকেটও মন্থর ছিল। তবে টিভিতে যা দেখলাম, তার সঙ্গে সব সময় মিলবে না। আমি শুধু এখানে খেলার জন্য উন্মুখ হয়ে আছি।

নিজের পছন্দের শট সুইপ নিয়ে রস বলেন, আমার মনে হয়, সুইপ এখানে খুব কার্যকর হবে। আপনি ক্রিজ ছেড়ে খেলতে চাইবেন না খুব একটা। সুইপ ও রিভার্স সুইপ—এভাবে যদি কিছু বাউন্ডারি পাওয়া যায়, সে চেষ্টা করব। বিশেষ করে অল্প রানের ম্যাচে আপনি যদি স্পিনের বিপক্ষে চাপ সৃষ্টি করতে পারেন, তাহলে ভালো। আশা করি, আমি সেটা করতে পারবো।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply