আবারও আলোচনায় ঢাকার রাতের অচেনা প্রাইভেটকার

|

রাতের ঢাকায় ভাড়ায় চালিত পরিবহন ব্যবহার কতটা নিরাপদ? অপরিচিত গাড়িতে উঠে নিজের সর্বনাশ ডেকে আনছেন না তো? সম্প্রতি রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকা থেকে ছিনতাই চক্রের চার সদস্যকে আটকের পর আবারও ঘুরেফিরে আসছে এমন প্রশ্ন।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা কর্মকর্তারা জানান, গাড়ি ভাড়া নিয়ে রাজধানীতে ছিনতাই কাজে জড়িত আছে কয়েকটি চক্র। এসব প্রাইভেটকারে চড়ে সর্বস্ব হারানো কয়েকজন ভুক্তভোগী সম্প্রতি অভিযোগ করেন গোয়েন্দা কার্যালয়ে। তাদের অভিযোগের প্রেক্ষিতে নারীসহ চারজনকে আটক করেন গোয়েন্দারা। তাদের নিয়ে বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে উদ্ধার করা হয় ছিনতাইয়ে ব্যবহৃত প্রাইভেটকার।

ডিএমপির গুলশান বিভাগের উপ-কমিশনার (ডিবি) মনিরুল ইসলাম বলেন, গাড়িতে তোলে ভুক্তভোগীদের মোবাইল ফোন নিয়ে এটিএম কার্ডের পাসওয়ার্ড নিয়ে নেয় চিনতাইকারীরা। অন্যথায় তারা আত্মীয়-স্বজনকে ফোন করে বিকাশে টাকা দাবি করে। টাকা না পেলে ভুক্তভোগীদের ওপর চালানো হয় অমানসিক নির্যাতন।ৱ

তিনি জানিয়েছেন, চক্রের সদস্যরা প্রথমে বিভিন্ন কোম্পানি থেকে প্রাইভেটকার ভাড়া নেয়। এরপর কয়েকভাবে বিভক্ত হয়ে কৌশলে যাত্রী তোলে, একপর্যায়ে তাদের সব কেড়ে নিয়ে কেটে পড়ে। আটককৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে নিজেদের অপরাধের কথা স্বীকার করেছে।

এ অবস্থায় রাতের বেলায় ভাড়া গাড়িতে চলার ক্ষেত্রে নাগরিকদের আরও সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন আইনশৃঙ্খলাবাহিনীর কর্মকর্তারা।

/এটিএম/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply