কুড়িগ্রামে দু’দিন প্রাথমিক ও অনির্দিষ্ট সময়ের জন্য মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ 

|

স্টাফ করেসপনডেন্ট, কুড়িগ্রাম :

কুড়িগ্রামের উপর দিয়ে আবারও মৃদু ও মাঝারি শৈত্য প্রবাহ বয়ে যাচ্ছে। মাঘের শুরুতে ঘনকুয়াশার সাথে হাড় কাঁপানো কনকনে ঠান্ডায় বিপাকে পড়েছে শ্রমজীবি, ছিন্নমূল ও নিম্ন আয়ের মানুষজন। তাপমাত্রা নিম্নগামী হওয়ায় ২৩ ও ২৪ জানুয়ারি রংপুর বিভাগের সকল প্রাথমিক বিদ্যালয় এবং অনির্দিষ্ট সময়ের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে জেলার মাধ্যমিক বিদ্যালয়সমূহকে।

মাধ্যমিক পর্যায়ের বিদ্যালয়সমূহ বন্ধের বিষয়ে জেলা শিক্ষা অফিসার শামছুল আলম বলেন, কুড়িগ্রাম জেলায় কয়েক দিন ধরে তাপমাত্রা ১০ ডিগ্রির নিচে নেমে যাওয়ায় মাধ্যমিক পর্যায় সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখতে বলা হয়েছে। পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত তা বলবত থাকবে।

অন্যদিকে, কুড়িগ্রামের জেলা প্রাথমিক শিক্ষা অফিসার নবেজ উদ্দিন সরকার বলেন, ২৪ জানুয়ারি পর্যন্ত জেলার ১২৪০টি শিক্ষা প্রতিষ্ঠানে পাঠদান বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে।

এদিকে, কুড়িগ্রামের রাজারহাট কৃষি আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা সুবল চন্দ্র সরকার জানান, মঙ্গলবার সকাল ৯টায় জেলার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৭ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। এ রকম তাপমাত্রা অব্যাহত থাকতে পারে বলেও জানান তিনি।

এএস/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply