আইসিইউ থেকে কেবিনে ফারুকী

|

ছবি: ফেসবুক পেজ।

নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকীর শারীরিক অবস্থা এখন স্থিতিশীল। বিষয়টি নিশ্চিত করেছেন চিকিৎসকরা। তারা জানিয়েছেন, আপাতত ফারুকীকে অস্ত্রোপচার টেবিলে যেতে হচ্ছে না। তবে, থাকতে হবে চিকিৎসকদের তত্ত্বাবধায়নে।

সোমবার দিবাগত রাত ১টা। হঠাৎই সামাজিক মাধ্যম ফেসবুকে অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশার পোস্ট। জানালেন, চলচ্চিত্রনির্মাতা মোস্তফা সরয়ার ফারুকীকে অসুস্থ অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার স্ট্রোক হয়েছে। এরপর রাজধানীর আগারগাঁওয়ে অবস্থিত ‘ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্সেস ও হাসপাতাল বাংলাদেশ’ এর নিউরো আইসিইউতে ভর্তি করা হয় তাকে। সেখানে পরীক্ষা করে চিকিৎসক ফারুকীর স্ট্রোকের কথা জানান। পরে ফারুকীকে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে পর্যবেক্ষণে রাখা হয়।

এদিকে ফারুকীর অসুস্থতার খবর মিলতেই তার দ্রুত আরোগ্য কামনা করেছেন, বাংলাদেশ ও ভারতের বহু শিল্পী ও অনুরাগীরা। অভিনেতা চঞ্চল চৌধুরী লেখেন, ‘গেট ওয়েল সুন ফারুকী ভাই’।

অভিনেত্রী শেহনাজ খুশি লিখেছেন, ‘নিশ্চয় সব ঠিক হয়ে যাবে, প্রার্থনা করি।’ পরিচালক চয়নিকা চৌধুরী লেখেন, ‘অনেক অনেক প্রার্থনা নুসরত ইমরোজ তিশা…। এছাড়াও আরও অনেক শিল্পী ও অনুরাগীরা পরিচালকের সুস্থতা কামনা করেছেন।

এদিকে সর্বশেষ খবর অনুযায়ী ফারুকীর অবস্থা বর্তমানে স্থিতিশীল। ক্রমেই সেরে উঠবেন বলে আশা করছেন চিকিৎসকরা। আপাতত অপারেশন করতে হবে না। তবে পুরোপুরি সুস্থ হতে একটু সময় লাগবে। তাকে আইসিইউ থেকে কেবিনে স্থানান্তরিত করা হয়েছে। রাখা হয়েছে ৭২ ঘন্টার পর্যবেক্ষণে। এরপরই বাড়ি ফিরতে পারবেন তিনি।

প্রসঙ্গত, বাংলাদেশের চলচ্চিত্র দুনিয়ায় ফারুকী ভীষণ পরিচিত একটি নাম। তিনি পরিচালনার পাশাপাশি, প্রযোজনা, চিত্রনাট্যকার হিসাবেও কাজ করেন ফারুকী। ফারুকী পরিচালিত ‘ডুব’ সিনেমার হাত ধরেই প্রথমবার বাংলা সিনেমায় কাজ করেছিলেন ইরফান খান। এছাড়াও নওয়াজউদ্দিন সিদ্দিকির সঙ্গে ‘নো ম্যানস ল্যান্ড’ নামে একটি হিন্দি সিনেমাও বানাচ্ছেন ফারুকী। সম্প্রতি মুক্তি পেয়েছে ‘শনিবার বিকেল’। ২০১৬ সালে ঢাকার হোলি আর্টিজান হামলাকে প্রেক্ষাপট করে তৈরি হয়েছিল এই সিনেমা। এছাড়াও বাংলাদেশের ওটিটি-র জন্য দুটি সিনেমা বানাচ্ছেন ফারুকী, যার একটিতে রয়েছেন চঞ্চল চৌধুরী।

দেশের এমন স্বনামধন্য নির্মাতার অসুস্থতার খবরে ভক্তরাও বিচলিত। দ্রুত সেরে উঠুন তিনি, এমনটাই কামনা সবার। ফিরুক আবারও লাইট, ক্যামেরা, অ্যাকশনের দুনিয়ায়।

\এআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply