সাকিব একজন কিংবদন্তি ক্রিকেটার: বাবর

|

ছবি: সংগৃহীত

বিপিএল খেলতে এসে সাকিব আল হাসানকে প্রশংসায় ভাসালেন পাকিস্তানের সাবেক অধিনায়ক বাবর আজম। ওয়ানডে র‍্যাঙ্কিংয়ের শীর্ষস্থানে থাকা এই ব্যাটার জানান, সাকিব আল হাসান একজন কিংবদন্তি। দ্বিতীয়বারের মতো বিপিএল খেলতে আসা বাবর সতীর্থ হিসেবে পাচ্ছেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিবকে।

মঙ্গলবার (২৩ জানুয়ারি) চলতি আসরে প্রথম ম্যাচ খেলতে নেমে ফিফটির দেখা পেয়েছেন বাবর। সিলেট স্ট্রাইকার্সের বিপক্ষে সাবধানী ব্যাটিংয়ে খেলেছেন ৪৯ বলে ৬ চারে ৫৬ রানের ইনিংস। চোখের চিকিৎসার কারণে সিঙ্গাপুরে রয়েছেন সাকিব। তবে সাকিব না থাকলেও নিজের কাজটা ঠিকই করেছেন বাবর।

সিলেট-রংপুর ম্যাচের ফাঁকে টিভি সম্প্রচারকদের বাবর বলেন, তিনি (সাকিব) একজন কিংবদন্তি, খুবই অভিজ্ঞ ক্রিকেটার। তার অনেক ভালো অভিজ্ঞতা আছে। আমার জন্য ভালো যে আমাদের একজন সাকিব আল হাসান আছেন।

দীর্ঘ ভ্রমণ শেষে মাঠে নামার চ্যালেঞ্জটা যে সহজ ছিল না, সেটাও বলেছেন এই পাকিস্তানি তারকা। তিনি বলেন, দীর্ঘ বিমানযাত্রা শেষে এসেছি। এখানে আসার জন্য দুটি ফ্লাইট ধরতে হয়েছে। বিশ্রাম নিয়ে নিজেকে এই ম্যাচের জন্য প্রস্তুত করেছি। যখনই খেলতে নামি, প্রত্যাশা সব সময়ই উঁচুতে থাকে। নিজের সর্বোচ্চটা দিয়ে ম্যাচ জেতার চেষ্টা করব।

এর আগেও বিপিএলে খেলার অভিজ্ঞতা আছে বাবরের। ২০১৬ সালে তিনি সিলেট সিক্সার্সের হয়ে খেলেছিলেন। দীর্ঘ ৮ বছরের বিরতির পর আবারও বিপিএলে খেলতে এসেছেন তিনি। অভিজ্ঞতা থাকলেও বাংলাদেশের উইকেট নিয়ে স্পষ্ট কোনো ধারণা নেই বাবরের। তবে তিনি আশাবাদী এবার ভালো উইকেটেই খেলতে পারবেন।

বাবর বলেন, এখানে আমরা অনেক ম্যাচ খেলেছি। সত্যি বলতে আমিও এই পিচের আচরণ সম্পর্কে বলতে পারব না। প্রতিবার এটি ভিন্ন আচরণ করে। এখন মনে হচ্ছে তুলনামূলক ভালো উইকেট। কিছুটা ময়েশ্চার আছে। প্রথম কয়েক ওভার গুরুত্বপূর্ণ।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply