মুশফিকের টানা দ্বিতীয় ফিফটিতে বরিশালের লড়াকু সংগ্রহ

|

ছবি: সংগৃহীত

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) মুখোমুখি হয়েছে ফরচুন বরিশাল ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স। আগে ব্যাট করতে নেমে ৪৩ রানে ৩ উইকেট হারিয়ে বিপাকে পড়ে বরিশাল। তবে মুশফিকুর রহিমের টানা দ্বিতীয় ফিফটির সাথে সৌম্য সরকারের ৪২ রানের ঝলমলে ইনিংসের সুবাদে ১৬১ রানের লড়াকু সংগ্রহ দাঁড় করিয়েছে তামিম ইকবালের দল। জয়ের জন্য কুমিল্লা ভিক্টোরিয়ান্সের প্রয়োজন ১৬২ রান।

মঙ্গলবার (২৩ জানুয়ারি) মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাটিং করতে নেমে শুরুতেই উইকেট হারায় ফরচুন বরিশাল। কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে প্রথম উইকেট এনে দেন তানভীর ইসলাম। বাঁহাতি এই স্পিনারের বলে উড়িয়ে মারতে গিয়ে আউট হন মেহেদী হাসান মিরাজ। ওপেনিংয়ে নামা এই ব্যাটার আউট হন রানের খাতা খোলার আগেই। তিনে নেমে সুবিধা করতে পারেননি দলে সুযোগ পাওয়া প্রিতম কুমার। 

রস্টন চেজের লেগ স্টাম্পের ওপর করা ডেলিভারিতে উড়িয়ে মারতে গিয়ে লং অনে মোহাম্মদ রিজওয়ানের হাতে ক্যাচ দেন। তরুণ এই ব্যাটার ৮ রানের বেশি করতে পারেননি। ভালো শুরু করলেও ইনিংস বড় করতে পারেনিন তামিম ইকবাল। ১৯ রান করা বরিশালের অধিনায়ককে ফিরিয়েছেন ওয়েস্ট ইন্ডিজের চেজ। এরপর অবশ্য দারুণ জুটি গড়েন সৌম্য ও মুশফিক। 

বরিশালকে ম্যাচে ফেরানোর চেষ্টা করেন তারা দু’জন। সেটা করতেও পেরেছিলেন অনেকটা। তাদের দুজনের জমে ওঠা জুটি ভাঙেন মোস্তাফিজুর রহমান। বাঁহাতি এই পেসারের বলে বোল্ড হয়েছেন দারুণ ব্যাটিং করতে থাকা সৌম্য। আউট হওয়ার আগে খেলেছেন ৪২ রানের ইনিংস। ক্রিজে এসে সুবিধা করতে পারেননি শোয়েব মালিক। পাকিস্তানের এই ব্যাটারকে ফেরান খুশদিল শাহ।

মালিকের মতো ব্যর্থ হয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদও। ম্যাথু ফোর্ডের বলে আউট হয়েছেন ৪ রান করে। এদিকে দারুণ ব্যটিংয়ে টানা দুই ম্যাচে হাফ সেঞ্চুরি পেলেন মুশফিক। মোস্তাফিজের বলে টানা তিন চার মেরে ৩৫ বলে পঞ্চাশ ছুঁয়েছেন তিনি। শেষ ওভারে গিয়ে অবশ্য ৬৩ রানে আউট হন মুশফিক। অভিজ্ঞ এই ব্যাটার হাফ সেঞ্চুরি করলেও ১৬১ রানের বেশি তুলতে পারেনি বরিশাল। কুমিল্লার পক্ষে ৪ ওভারে ৩২ রান খরচায় ৩ উইকেট নেন মোস্তাফিজুর রহমান। দুটি করে উইকেট পান রস্টন চেজ ও ম্যাথিউ ফর্দ। একটি করে ‍উইকেট নেন তানভির ইসলাম ও খুশদিল শাহ।  

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply