সিডনি সিক্সার্সকে উড়িয়ে ১১ বছর পর বিগ ব্যাশের শিরোপা জিতলো ব্রিসবেন হিট

|

ছবি: সংগৃহীত

অস্ট্রেলিয়ান ফ্র্যাঞ্চাইজি লিগ বিগ ব্যাশের ফাইনালে সিডনি সিক্সার্সকে ৫৪ রানে হারিয়ে দ্বিতীয়বারের মতো শিরোপা জিতেছে ব্রিসবেন হিট। আগে ব্যাট করতে নেমে জশ ব্রাউনের ঝড়ো ফিফটির সঙ্গে ম্যাট রেনশ ও নাথান ম্যাক্সউইনির ব্যাটিং নৈপুণ্যে ৮ উইকেটে ১৬৬ রানের পুঁজি পায় ব্রিসবেন। লক্ষ্য তাড়া করতে নেমে স্পেন্সার জনসনের বোলিং তোপে ১৫ বল বাকি থাকতেই মাত্র ১১২ রানে অলআউট হয়ে যায় সিডনি সিক্সার্স। এই জয়ের ফলে ১১ বছর পর বিগ ব্যাশের শিরোপা জিতল ব্রিসবেন।

বুধবার (২৪ জানুয়ারি) সিডনি ক্রিকেট গ্রাউন্ডে টস জিতে আগে বোলিং করার সিদ্ধান্ত নেয় সিডনি সিক্সার্স। টসে হেরে ব্যাট করতে নেমে শুরুতেই ওপেনার জিমি পিয়েরসনের উইকেট হারায় ব্রিসবেন। তবে জশ ব্রাউনের ইনিংস সেরা ৫৩ রানের সঙ্গে অধিনায়ক নাথান ম্যাকসুইনি (৩৩), ম্যাট রেনশো (৪০) ও ম্যাক্স ব্রায়ান্টের (২৯) ব্যাটে চ্যালেঞ্জিং স্কোর করে তারা। ৮ উইকেটে তাদের স্কোরবোর্ডে জমা হয় ১৬৬ রান।

মাঝারি লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই বিপাকে পড়ে সিডনি। ইনিংসের তৃতীয় বলেই সাজঘরে ফেরেন ড্যানিয়েল হিউজ। মাইকেল নেসারের অফ স্টাম্পের বাইরের ব্যাক অব লেংথ ডেলিভারিতে কভারে খেলতে চেয়েছিলেন তিনি। তবে এজ হয়ে বল চলে যায় স্লিপে থাকা রেনশোর হাতে। হিউজকে ফিরতে হয় ১ রান করে। আরেক ওপেনার জ্যাক এডওয়ার্ডস আউট হয়েছেন ১৬ রানে।

জনসনের মিডল এবং অফ স্টাম্প বরারব করা ব্যাক অব লেংথ ডেলিভারিতে ইনসাইড এজ হয়ে বোল্ড হয়েছেন এডওয়ার্ডস। জশ ফিলিপস এবং ময়সেস হেনরিকস মিলে প্রতিরোধ গড়ার চেষ্টা করেন। যদিও তাদের দুজনের জুটি বড় হতে দেননি জনসন। বাঁহাতি এই পেসারের শর্ট লেংথ ডেলিভারিতে আড়াআড়ি শট খেলতে গিয়ে নেসারকে ক্যাচ দিয়েছেন ২৩ রান করা ফিলিপস।

জর্ডান সিল্ক আউট হয়েছেন রানের খাতা খোলার আগেই। সোয়েসপনের টসড আপ বেরিয়ে যাওয়া ডেলিভারিতে স্টাম্পিং হয়েছেন তিনি। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে সিডনি। শেষ পর্যন্ত ১৫ বল বাকি থাকতেই অল আউট হয় তারা। ব্রিসবেনের হয়ে জনসন চারটি, সোয়েপসন ও ব্রাটলেট নিয়েছেন দুটি করে উইকেট।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply